গুলশানে রেস্টুরেন্ট থেকে বিদেশিসহ ২ জনকে জীবিত উদ্ধার : চলছে অভিযান

accition golsan

নিউজ ডেস্ক : রাজধানীর গুলশান ২ নম্বরের হলি আর্টিসান বেকারি নামের রেস্টুরেন্ট থেকে জীবিত অবস্থায় দুইজনকে বের করে আনা হয়েছে। এর মধ্যে একজন স্পেনিশ নাগরিক। শুক্রবার দিবাগত রাত ৩টা ৫ মিনিটে তাদেরকে রেস্টুরেন্ট থেকে বের করে আনা হয়।

উদ্ধার হওয়াদের মধ্যে একজন দিয়েগো স্তেন। তিনি রেস্টুরেনটিতে শেফ হিসেবে কর্মরত ছিলেন। অপরজন বাংলাদেশি নাগরিক বেলারুশ। তিনি রেস্টুরেন্টের স্টাফ।

সোয়াত সদস্যরা তাদের রেস্টুরেন্ট থেকে বের করে নিয়ে আসে। তবে তারা মূল রেস্টুরেন্টের ভেতরে ছিলেন না। যেখানে অন্যরা অস্ত্রধারীদের হাতে জিম্মি হয়ে আছেন।

এদিকে বিজিবি, নৌবাহিনী, বিমানবাহিনী, র‌্যাব, সোয়াত, মহানগর ডিবি পুলিশের সমন্বয়ে অভিযান পরিচালনার প্রস্তুতি নেয়া হচ্ছে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

অস্ত্রধারীরা যাতে রেস্টুরেন্টের পাশে থাকা লেক দিয়ে পালিয়ে যেতে না পারে, সে জন্য নৌ বাহিনীর একটি কমান্ডো টিম মোতায়েন করা হয়েছে। সাথে রয়েছে ফায়ার সার্ভিসের টিমও। তাদের স্পট লাইট বসানো হয়েছে।

এ প্রসঙ্গে ডিবি (উত্তর) ডিসি শেখ নাজমুল আলম বলেছেন, ‘আমরা প্রস্তুতি নিচ্ছি, জিম্মি হওয়া লোকদের উদ্ধারে সকালের দিকে অভিযান শুরু হবে।’

উল্লেখ্য, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে গুলশান-২ এর ৭৯ নম্বর রোডের হলি আর্টিসান বেকারি নামের একটি রেস্টুরেন্টের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রচুর সংখ্যক পুলিশ সদস্য।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like