শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন

ভারত থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ, দিল্লিকে সতর্ক করল ঢাকা

জাতীয় ডেস্ক : ভারত থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করতে দেশটিকে চিঠি দিয়েছে বাংলাদেশ। গতকাল রোববার (২২ মে) এ বিষয়ে ভারতীয় কর্তৃপক্ষকে নোটভারবাল পাঠায় পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ সোমবার (২৩ মে) বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা চ্যানেল ২৪কে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, গতকাল ভারতকে একটি নোটভারবাল পাঠানো হয়েছে। তাদের জানানো হয়েছে, রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করছে। ভারতীয় সীমান্তে অনুপ্রবেশ ঘটছে তাদের। এটি বন্ধ করে এ বিষয়ে সচেতন হতে তাদেরকে জানানো হয়েছে। রোহিঙ্গারা যাতে বাংলাদেশে না আসে তা নিশ্চিত করতেও ঢাকার পক্ষ থেকে দিল্লিকে জানানো হয়েছে।

গত সপ্তাহে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন সাংবাদিকদের বলেন, ভারত থেকে দলে দলে রোহিঙ্গারা বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করছে। বাংলাদেশে থাকা রোহিঙ্গা আত্মীয়-স্বজনদের মাধ্যমে ভারতের রোহিঙ্গারা খবর পেয়েছে জাতিসংঘ এখানে ভালো খাবার দিচ্ছে। তাই তারা এদেশে আসছে।

মিয়ানমারের পর সম্প্রতি কুমিল্লা, শ্রীমঙ্গল, বিয়ানীবাজারসহ আরো কয়েকটি অঞ্চল দিয়ে ভারত থেকে প্রায় ৩ শতাধিক রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করে। প্রসঙ্গত, ২০১২ সালে ভারতে থাকা এই রোহিঙ্গারা সেখানে গিয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888