নিবন্ধন চায় ১ হাজার ৭১৭টি অনলাইন পোর্টাল

ino-jasadনিউজ ডেস্ক: অনলাইন নিউজ পোর্টাল হিসেবে নিবন্ধন পেতে দেশের ১ হাজার ৭১৭টি প্রতিষ্ঠান তথ্য অধিদপ্তরে আবেদন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রোববার (২৬ জুন) জাতীয় সংসদে মোহাম্মদ ইলিয়াছের (কক্সবাজার-১) এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, অনিবন্ধিত অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল, অনলাইন রেডিও, অনলাইন পত্রিকাগুলোর দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় নীতিমালা প্রণয়নসহ  নিবন্ধন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। এই উদ্দেশ্যে সরকার ‘অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৬’ প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। ইতিমধ্যে অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল, অনলাইন রেডিও, অনলাইন পত্রিকা নিবন্ধন কার্যক্রমের আওতায় আনার জন্য আবেদন দাখিলের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ১০৫টি অনলাইন টিভি চ্যানেল, ১৮টি অনলাইন রেডিও এবং ১ হাজার ৭১৭টি অনলাইন পত্রিকা নিবন্ধনের জন্য তথ্য অধিদপ্তরে আবেদন করেছে।

তথ্যমন্ত্রী জানান, বর্তমানে অনুমোদিত বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলের সংখ্যা ৪১টি; অনুমোদিত এফএম বেতারের সংখ্যা ২৮টি; অনুমোদিত কমিউনিটি রেডিওর সংখ্যা ৩২টি এবং দৈনিক পত্রিকার সংখ্যা ১ হাজার ৮৬টি।

হাসানুল হক ইনু বলেন, বর্তমান সরকার সাংবাদিকবান্ধব। সরকার সাংবাদিকদের কল্যাণে আন্তরিকভাবে কাজ করছে। এরই ধারাবাহিকতায় সাংবাদিকদের কল্যাণে ৮ম ওয়েজ বোর্ড ঘোষণা করা হয়েছে এবং ঘোষিত মজুরি বোর্ড বাস্তবায়নে পত্রিকার বিজ্ঞাপন হার দ্বিগুণ করা হয়েছে।

‘সাংবাদিক কল্যাণ ট্রাস্টে’ সিডমানি হিসেবে ৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like