জেলা ছাত্রলীগের সাংগঠনিক পর্যালোচনা সভা ও ইফতার মাহফিল

sattralig pic-1

সংবাদ বিজ্ঞপ্তি, ২৫ জুন: “ধর্মান্ধতা নয় ধর্ম নিরপেক্ষতায় দেশ গড়ি” এই প্রতিপাদ্য-এ আতœসংযম ও পরিশুদ্ধতায় জীবনাচার এবং সাম্প্রদায়িক উগ্র জঙ্গীবাদ নিমূলের প্রত্যায়ে কক্সবাজার জেলা ছাত্রলীগ আয়োজিত সাংগঠনিক পর্যালোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে হোটেল কক্স টুডেতে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় এবং সাধারণ সম্পাদক ও জালালাবাদ ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে আলোচক ছিলেন- জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। শুরুতে পবিত্র কোরআন তেলোয়াতের পর স্বাগত বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়।

আলোচকরা বলেন- বাঙ্গালী জাতীর যা কিছু সোনালী অর্জন তার গর্বিত অংশীদার হচ্ছে ছাত্রলীগ। বিশ^ মঞ্চে আলোকিত আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের, জননেত্রী শেখ হাসিনার সাহসী-নির্দেশনা এবং ছাত্রলীগের নিরন্তন কর্ম প্রয়াসের। যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন, অর্থনৈতিক সমৃদ্ধি, কৃষি-শিল্প ও প্রযুক্তি-বিপ্লবে বাংলাদেশ যে অনন্য উচ্চতায় আসীন তা থেকে অন্ধকারের দিকে ধাবিত করতে বিএনপি-জামায়াতের অপপ্রয়াস সাম্প্রতিক সময়ের উগ্রজঙ্গিবাদ ও নরকীয় হত্যাযজ্ঞ। এই অপপ্রয়াসের বিরুদ্ধে ছাত্রলীগকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। তাই ধর্মান্ধ, সাম্প্রদায়িক, উগ্রবাদী জঙ্গি নির্মূলে রাষ্ট্রের কর্মযজ্ঞের অংশ হিসেবে ছাত্রলীগকে আরেকবার জেগে উঠতে হবে পিতা মুজিবের উন্নত চেতনায়। আর্তমানবতার সেবায় এগিয়ে এসে পথশিশুদের মূখে হাসি ফোটানোর লক্ষে ছাত্রলীগ ঘোষণা দেয় সাংগঠনিক পর্যালোচনা সভা ও ইফতার মাহফিল থেকে। এই সময় জেলা ছাত্রলীগ ছিন্নমূল পথশিশুদের আগামী ঈদের আগে তাদের হাতে নতুন কাপড় তুলে দেওয়ার জন্য একটি ফান্ড গঠন করেন।

sattralig pic-2এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক এড. আমজাদ হোসেন, কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক, সদর আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, এড. ফকরুল ইসলাম গুন্দু, আব্দুল খালেক, রাশেদুল ইসলাম, ইঞ্জিনিয়ার বদিউল আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিঠু, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মাবু, লেঃ কর্ণেল ফোরকান আহমদ (অবঃ), জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক কাইসারুল হক জুয়েল, জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম, কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম, আসিফুল মওলা, আরিফুল মওলা, ওয়ালিদ মিল্টন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা যুবলীগের সহ-সভাপতি সোহেল আহমদ বাহাদুর, যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ, ঝিলংজা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান টিপু সোলতান, টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম, সাবেক ছাত্রলীগ নেতা মীর্জা ওবাইদ রুমেল, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের আজাদ, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক রিকু প্রমূখ। সাংগঠনিক পর্যালোচনা সভা ও ইফতার মাহফিলে জেলা ছাত্রলীগ, বিভিন্ন উপজেলা ছাত্রলীগের বিভিন্ন স্থরের নেতাকর্মী, প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন। ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনজাত করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like