সোনার দাম আবার বেড়েছে

28goldy10

অর্থনীতি ডেস্ক: চলতি মাসে দেশের বাজারে দ্বিতীয় দফা বাড়ল বিভিন্ন ধরনের সোনার দাম। এবার ভরি প্রতি এ দাম সর্বনিম্ন ৬৯৯ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত বেড়েছে।  

আগামী রোববার (২৬ জুন) থেকে সারা দেশে নতুন দাম কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনার দাম ৪৮ হাজার ৩৪৭ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ১৮৯ টাকা এবং ১৮ ক্যারেট ৩৯ হাজার ৫৯৯ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৭ হাজার ৫২৭ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ২২৪ টাকা।

নতুন করে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনায় ১ হাজার ২২৪ টাকা এবং ২১ ক্যারেট সোনায় ১ হাজার ১৬৬ টাকা এবং ১৮ ক্যারেট সোনায় ৯৯১ টাকা বেড়েছে। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার ৬৯৯ টাকা আর প্রতি ভরি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) দাম ৫৮ টাকা বেড়েছে।

আজকের দিন (শনিবার) পর্যন্ত প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৭ হাজার ১২২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ২৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৮ হাজার ৬০৭ টাকা বিক্রি হবে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৬ হাজার ৮২৭ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ১৬৬ টাকা বিক্রি হবে।

এ নিয়ে চলতি বছর দেশের বাজারে সাত বার বেড়েছে সোনার দাম। সর্বশেষ গত ১৬ জুন সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ২২৫ ‍টাকা বাড়ানো হয়েছিল। যা ১৮ জুন থেকে কার্যকর হয়। কিন্তু এক মাস না যেতেই আবারও বাড়ানো হলো সোনার দাম।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সভাপতি কাজী সিরাজুল ইসলাম  বলেন, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়ার পর আমরা এক সপ্তাহ অপেক্ষা করে দেখলাম, কমছে না। আন্তর্জাতিক বাজারে দাম না কমায় দেশের বাজারেও দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like