জিততে না পারলে দেশে ফিরো না: ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনা শতবর্ষী কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হবে বলে মনে করেন দেশটির কিংবদন্তী ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা। কিন্তু মেসিদেরকে সতর্ক করে দিয়েছেন যে তারা যদি জিততে না পারে, তাহলে যেন দেশে না ফেরে।

এবার দুর্দান্ত প্রতাপের সঙ্গে কোপা আমেরিকায় একের পর এক জয় ছিনিয়ে নিয়েছে আর্জেন্টিনা। গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল পর্যন্ত পাঁচ ম্যাচে মোট ১৮ গোল করেছেন মেসিরা। সেমিতে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৪-০ গোলের ব্যবধানে। বাংলাদেশ সময় আগামী সোমবার নিউ জার্সিতে ফাইনাল ম্যাচে চিলির মুখোমুখি হবে তারা।

এবার কোপায় মেসি বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন। আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড নিজের করে নিয়েছেন। অধিনায়ক হিসেবে ৩৮ গোল করেছেন। যেখানে ম্যারাডোনা তার পূর্ণ ক্যারিয়ারে আলবিসেলেস্তেদের হয়ে করেছেন ৩৪ গোল।

আর্জেন্টিনা গত ২৩ বছর ধরে বড় কোনো শিরোপা জিততে পারেনি। ১৯৯৩ সালে সর্বশেষ কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর কয়েকবার ফাইনাল খেললেও রানার্স আপ হতে হয়েছে। সর্বশেষ গত বছর চিলির কাছে শিরোপা হাতছাড়া করেছিল।

ম্যারাডোনা ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন। তারপর থেকে দলটি আর কখনো বিশ্বকাপ জিততে পারেনি। মেসির দল ২০১৪ বিশ্বকাপের ফাইনালে খেললেও জার্মানির কাছে হেরেছিল।

এবার ম্যারাডোনার শিরোপার বিকল্প খুঁজছেন না। সি৫এনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মনে করি অবশ্যই আমরা জিতব।’

তবে কোচ মার্টিনোর শিষ্যদেরকে হুঁশিয়ার করে দিয়েছেন, ‘কিন্তু যদি তোমরা জিততে না পার, দেশে ফিরো না।’

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like