মুসলিম বিশ্বে আ’লীগ সরকারের নেতৃত্ব পুন:স্বীকৃত

PM-Parlament-SM20160622122412

জাতীয় ডেস্ক :  সম্প্রতি সৌদি আরব সফরের মাধ্যমে মুসলিম বিশ্বে আওয়ামী লীগ সরকারের দূরদর্শী নেতৃত্ব পুন:স্বীকৃত হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (২২ জুন) সকালে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে হুইপ শহিদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এরআগে সকাল ১০টা ৩৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, সফরে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার ভ্রাতৃপ্রতিম সম্পর্ক দৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত করার পাশাপাশি মুসলিম বিশ্বের সম্পর্কের ক্ষেত্রে গতিশীলতা আনবে। এ সফর বাংলাদেশ সৌদি আরব সম্পর্ককে এক নতুন মাত্রায় নিয়ে গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সৌদি সফরে রাজনৈতিক, অর্থনৈতিক, বাণিজ্যিক ও নিরাপত্তা বিষয়ে সম্পর্কোন্নয়নে এক নতুন ও পূর্ণাঙ্গ ভিত্তি তৈরি হয়েছে। সৌদি সরকার ও ব্যবসায়ী নেতারা স্বত:স্ফূর্তভাবে প্রথমবার বাংলাদেশে বিনিয়োগ ও ব্যবসা বৃদ্ধির জন্য আগ্রহ প্রকাশ করেছে।

বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন নারীর ক্ষমতায়নে সফলতা ও মুসলিম বিশ্বেও একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বলে সৌদি নেতৃত্ব মত প্রকাশ করেন। সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের এ নতুন সম্পর্কের ফলে মুসলিম বিশ্বে বাংলাদেশের গুরুত্ব বৃদ্ধি পাবে এবং ভাবমূর্তি আরও উজ্জ্বলতর হবে বলে আশা করা যায়।

এসময় প্রধানমন্ত্রী সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের বক্তব্য উল্লেখ করে বলেন, সৌদি বাদশা বলেছেন, ‘Saudi Arabia considers Bangladesh as a top Islamic country in respect of its relationship’ । তিনি আরো বলেন, ‘Bangladesh is an important country’।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like