একাদশে ভর্তির ফল জানবেন যেভাবে

hsc-admission-coxsbazartimes.com-

শিক্ষা ডেস্ক:  একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির জন্য মনোনীতদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এই ফল জানা যাবে এসএমএসের মাধ্যমে।

শিক্ষার্থী তার আবেদনের সময় প্রদত্ত মোবাইল নম্বরে ভর্তি ফলাফলের একটি এসএমএস পাবেন। যার ফরম্যাট হবে:

রোল, বোর্ড, বছর, ভর্তির পিন।

এই পিন নম্বরটি পরবর্তী সময়ে ভর্তির জন্য সংরক্ষণ করতে হবে।

এছাড়া শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুর ১টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে ভর্তির ফল প্রকাশ করেন।

ভর্তির সময়সূচি
১৮-২২ জুন পর্যন্ত নির্বাচিত শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। এরপর ২৫-২৭ জুন আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি করা যাবে। অবশিষ্ট আসনে অপেক্ষমাণ তালিকা থেকে ২৮-৩০ জুন পর্যন্ত ভর্তি হওয়া যাবে। আর ক্লাস শুরু হবে ১০ জুলাই।

ভর্তি ফি
সেশন ফিসহ ভর্তি ফি সর্বসাকুল্যে মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় ১ হাজার টাকা। পৌর (জেলা সদর) ২ হাজার টাকা। ঢাকা ছাড়া অন্যান্য মেট্রোপলিটন এলাকায় ৩ হাজার টাকা। ঢাকা মেট্রোপলিটন এলাকায় এমপিওভুক্ত প্রতিষ্ঠানে সেশন ফিসহ ভর্তি ফি সর্বসাকুল্যে ৫ হাজার টাকা। কোনোভাবেই উন্নয়ন ফি ৩ হাজারের বেশি হবে না। সব রকম ফি রশিদ প্রদানের মাধ্যমে গ্রহণ করতে হবে।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like