সাংবাদিককে মারধর, ১৪ ছাত্রলীগ নেতাকর্মীকে শোকজ

student-league-coxsbazartimes.com-_original

শিক্ষা ডেস্ক:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বিডিনিউজের প্রতিনিধি শফিকুল ইসলামকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন হলের ১৪ ছাত্রলীগ নেতাকর্মীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১০ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেন। কারণ দর্শানোর নোটিশের জবাব আগামী ১৮ জুনের মধ্যে দিতে বলা হয়েছে।

অভিযুক্ত ছাত্রলীগকর্মীরা হলো- শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটো (ইতিহাস-৪০), ইকরামুদ্দিন অমি (মার্কেটিং-৪০), সুব্রত কুমার সাহা (পরিসংখ্যান-৪১), বায়েজীদ (উদ্ভিদ বিজ্ঞান-৪২), সিফাত আহমেদ রাতুল (বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং-৪৩), প্রিতম আরিফ (ইতিহাস-৪৩), বিপ্লব হোসেন (উদ্ভিদ বিজ্ঞান-৪৩), আজমুস্সাহান নওরোজ প্রণয় (ভূগোল ও পরিবেশ-৪৩), ইকরাম নাহিদ (পরিসংখ্যান-৪৩), আল-আমিন (ভূগোল ও পরিবেশ-৪৩), তপু সুলতান (ইতিহাস-৪৪), আবদুল্লাহ আল ফারুকী ইমরান (ইতিহাস-৪৪), ফাহাদ (ইতিহাস-৪৪) এবং রবিন সরকার (পরিসংখ্যান-৪৪)।

এদিকে এ ঘটনায় ১৪ ছাত্রলীগ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোট, সাংবাদিক সমিতি, প্রেসক্লাব, ছাত্রইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

উল্লেখ্য, গত বুধবার দিবাগত রাত ৯টার দিকে সাংবাদিক শফিক ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এক তরুণীকে গোলাম সারোয়ার নামক এক ‘অপহরণকারীর’ হাত থেকে রক্ষা করেন এবং অপহরণকারীকে নিরাপত্তা কর্মীদের হাতে তুলে দেয়ার ব্যবস্থা করেন। এসময় জাবি শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটো অপহরণকারীকে পালিয়ে যেতে সাহায্য করলে শফিক তাতে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে টিটো এবং অমির নেতৃত্বে ছাত্রলীগের ওই নেতাকর্মীরা রাত সাড়ে ১০টায় লোহার রড এবং লাঠি দিয়ে শফিককে মারধর করে। পিঠে এবং মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত শফিক এখন সাভার এনাম মেডিকেলে চিকিৎসাধীন।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like