শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রের মহড়া

নিজস্ব প্রতিবেদক ঃ উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারের জেরে’ বিবাদমান দুইপক্ষের প্রকাশ্যে অস্ত্রের মহড়া প্রদর্শনের ঘটনা ঘটেছে; এতে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, গুলি ও অন্যান্য অস্ত্রসহ কয়েকজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন।
ঘটনায় জড়িতদের আটকে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন এপিবিএন এর সংশ্লিষ্টরা।
বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় উখিয়া উপজেলার কুতুপালং এলাকার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম।
তবে আটকদের জিজ্ঞাসাবাদ চলছে বলে তথ্য দিলেও তাদের সংখ্যা, নাম ও পরিচয় জানাতে পারেননি তিনি।
শরীফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার বিকালে উখিয়া উপজেলার কুতুপালং এলাকার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারি বিবাদমান দুইপক্ষের লোকজন সংঘর্ষে জড়াতে প্রকাশ্যে অস্ত্রে মহড়ার খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে বড় ধরণের সংঘাত-সংঘর্ষ এড়াতে এপিবিএন একটি দল দ্রæত ঘটনাস্থলে পৌঁছে।
“ ঘটনাস্থলে এপিবিএন স;দস্যরা পৌঁছলে দুষ্কৃতিকারিরা পালিয়ে যেতে থাকে। এসময় অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। এতে উদ্ধার হয়েেেছ একটি বিদেশি পিস্তল, ৫ টি গুলি, ১ টি ম্যাগজিন ও অন্যান্য কিছু অস্ত্র উদ্ধার করা হয়। ”
অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “ প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যে জানা গেছে, শরণার্থী ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে রোহিঙ্গাদের স্থানীয় বিবাদমান দুইপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তবে তাদের বিরোধের কারণ নিশ্চিত হওয়া যায়নি। ” 
“ কারা, কি কারণে অস্ত্রেও মহড়ায় অংশ নিয়ে তা জানতে পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে। এ নিয়ে আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। ”
অভিযান এখনো অব্যাহত রয়েছে এবং অভিযান শেষে ঘটনার ব্যাপারে বিস্তারিত অবহিত করা হবে বলে জানান শরীফুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888