দক্ষিণ চট্টগ্রামের ৩০ গ্রামের মানুষের রোজা শুরু

4675

চট্টগ্রাম ডেস্ক :  সৌদিআরবের সঙ্গে মিল রেখে দক্ষিণ চট্টগ্রামের ৩০টি গ্রামের মানুষ একদিন আগে থেকে রোজা রাখা শুরু করেছেন। সাতকানিয়া উপজেলার মির্জারখীল দরবারের মুরিদরা কয়েকশ’ বছর ধরে এভাবেই রোজা রেখে আসছেন।

দরবারের মুখপাত্র মাস্টার বজলুল করিম চৌধুরী জানিয়েছেন, প্রতিবছরের মতো এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোমবার (০৬ জুন) থেকে রোজা পালনের লক্ষ্যে সেহেরি, ইফতারের সময় নির্ধারণ, তারাবিহ নামাজ আদায়সহ আনুষঙ্গিক প্রস্তুতি আগেই সম্পন্ন করা হয়েছে।

মির্জারখীল, গাটিয়াডেঙ্গা, মাদার্শা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাইমাদারী, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালীপুর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, লোহাগাড়ার পুঁটিবিলা, কলাউজান, বড়হাতিয়াসহ আশপাশের বেশ কয়েকটি উপজেলায় মির্জারখীল দরবারের ভক্ত ও মুরিদরা সোমবার থেকে রোজা রাখা শুরু করেছেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার  জানান, প্রতিবছরের মতো এবারও সাতকানিয়ার কিছু গ্রামের মানুষ একদিন আগে রোজা রেখেছেন। কয়েকশ’ বছর ধরে এভাবেই চলে আসছে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like