এ বাজেট ‘ধামাচাপা বাজেট’, বললেন ইমরান

2016_06_03_16_38_36_eRRZnHCmAUVIdWKSkfTxWxhqr1BDu6_original

দেশ ডেস্ক :  বিদায়ী অর্থবছরের চেয়ে এবারের বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য প্রায় ৭ হাজার কোটি টাকা বেশি বরাদ্দের প্রস্তাবের সমালোচনা করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ‘ধামাচাপায় শতভাগ সফল’ উল্লেখ করে ইমরান এবারের বাজেটকে ‘ধামাচাপা বাজেট’ বলে মন্তব্য করেছেন।

শুক্রবার (৩ জুন) ডা. ইমরান এইচ সরকার তার ভেরিফাইড ফেসবুক পেজে ওই মন্তব্য করেন।

বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রায় সাড়ে তিন লাখ কোটি টাকার বাজেট প্রস্তাবনা উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ৬ হাজার ৮৮৪ কোটি টাকা বরাদ্দ বাড়িয়ে মোট ১৯ হাজার ২৭৬ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেন তিনি।

ডা. ইমরান তার স্ট্যাটাসে লেখেন, ‘বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিদায়ী বাজেটের প্রায় ৭ হাজার কোটি টাকা বেশি বরাদ্দ দেয়া হলো। গত ১ বছরে এই মন্ত্রণালয়ের একটা ক্ষেত্রে শতভাগ সফলতা। আর সেটা হলো ধামাচাপা।’

‘সোনালী-বেসিক ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, বাংলাদেশ ব্যাংক লুট থেকে শুরু করে তনু হত্যা, ৭ খুন, বাঁশখালী, দেশি-বিদেশি সিরিজ খুন; সবকিছু খুব সফলতার সাথে ধামাচাপা। ধামাচাপায় তো ফুল মার্কস! আর এর পুরস্কার বাড়তি বরাদ্দ?’, অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন ছুড়ে দেন তিনি।

শ্লেষ জুড়ে দিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, ‘এই বাজেটকে কি ভালোবেসে ‘ধামাচাপা বাজেট’ ডাকতে পারি না?’

বৃহস্পতিবার বিকেল ৩টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে, স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে বাজেট প্রস্তাব উপস্থাপন করেন অর্থমন্ত্রী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য প্রস্তাবিত বাজেটে ১৭ হাজার ৭৭৬ কোটি টাকা অনুন্নয়ন ব্যয় এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে দেড় হাজার কোটি টাকা।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like