খালেদা সিম বায়োমেট্রিক করেননি, মন্তব্য হাছান মাহমুদের

DRU-Hasan-Mamud-coxsbazartimes

রাজনীতি ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, আমি ৩০ এপ্রিলের আগে লাইনে দাঁড়িয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করেছি। কিন্তু খালেদা জিয়া সিম নিবন্ধন করেননি। ব্যক্তিগতভাবে একজন রাজনীতিক হিসেবে তার এই দায়িত্বজ্ঞান দেখে আমি লজ্জিত।

আওয়ামী লীগের এ নেতা বলেন, খালেদা জিয়া মামলার হাজিরা দিতে আদালতে যান না, এটাও তার দায়িত্বহীনতার পরিচয়। তার জন্য যে আইন, দেশের একজন সাধারণ মানুষের জন্যও একই আইন। আইন তার নিজস্ব গতিতে চলবে। খালেদা জিয়াকে গ্রেফতার করা সরকারের উদ্দেশ্য নয়। তবে কেউ যদি রাষ্ট্রের জন্য হুমকি হয়, সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এটা সরকারের সাংবিধানিক দায়িত্ব।

শেখ হাসিনার মাধ্যমে গণমাধ্যমে একটি বিপ্লব ঘটে গেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার হাত ধরেই ১৯৯৬ এ দেশে প্রথম বেসরকারি টিভি চ্যানেল প্রতিষ্ঠা হয়।

দেশে অনলাইন পত্রিকার ব্যাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, দেশে যে সংখ্যক অনলাইন পত্রিকা আছে ইউরোপ-ব্রিটেনেও এতো অনলাইন পত্রিকা নাই। সরকার অনলাইন সংবাদপত্রের নিবন্ধনের উদ্যোগ নিয়েছে। নীতিমালা তৈরি করা হচ্ছে।

আছাদুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংবাদিক লায়েকুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like