কী কারণে খেলছেন না মুস্তাফিজ

2016_05_11_16_37_16_06zdDFWhDBWbGAasxo48RmV75aeQH3_original

ক্রীড়া ডেস্ক:  আইপিএল-এর কোয়ালিফায়ার-২ ম্যাচে মাঠে নামছে সানরাইজার্স হায়দরাবাদ। ফাইনালে ওঠার এই ম্যাচে একাদশে নেই বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান।

শুক্রবার গুজরাট লায়ন্সের মুখোমুখি হয়েছে হায়দরাবাদ। ম্যাচটিতে মুস্তাফিজকে একাদশে নেয়া হয়নি। তার পরিবর্তে একাদশে নেয়া হয়েছে নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট।

সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার টসের পর বলেছেন, ‘মুস্তাফিজুরের সামান্য হ্যামস্ট্রিং সমস্যা আছে। বোল্টকে দলে নেয়া হয়েছে, সে বল সুইং করতে পারে।’

এবারের আইপিএল-এ প্রথমবারের মতো খেলতে গিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজ। গ্রুপ পর্বের ১৪টি ম্যাচ ও এলিমিনেটর ম্যাচ সহ মোট ১৫ ম্যাচেই একাদশে ছিলেন মুস্তাফিজ। তাতে মোট ১৬ উইকেট শিকার করেছেন।

এবার যারা নূন্যতম ১০ ওভার বল করেছেন তাদের মধ্যে ফিজের ইকোনোমি সবচেয়ে কম। ৫৭ ওভার বল করে তার ইকোনোমি ৬.৭৩। ১৭ ওভার বল করে ৬.৭৬ ইকোনোমি নিয়ে ফিজের পরের স্থানে আছেন স্পিনার অ্যাডাম জাম্পা। ৪২.৪ ওভার বল করা সুনীল নারাইনের বোলিং ইকোনোমি ৭.১২।

নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্টকে কেনা হয়েছিল প্রায় ছয় লাখ মার্কিন ডলার দিয়ে। কিন্তু গত ১৫ ম্যাচের এক ম্যাচেও একাদশে সুযোগ পাননি। মাত্র ২ লাখ ১০ হাজার ডলারেরে বিনিময় দলে নেয়া মুস্তাফিজকেই একাদশে রাখা হয়েছিল।

ট্রেন্ট বোল্টকে একাদেশ না নেয়ায়, নিউজিল্যান্ডের অনেক পত্রিকা বিভিন্নভাবে প্রতিবেদনও প্রকাশ করা হয়েছিল।

মুস্তাফিজের ইনজুরি আছে, এটা ম্যাচের আগে জানানো হয়নি। হঠাৎ করে একাদশ থেকে তাকে বাদ দেয়া হয়েছে। আর কারণ হিসেবে সামান্য সমস্যাকে উল্লেখ করলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ওয়ার্নার।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like