আমি নিজেই প্রতিবন্ধী: অর্থমন্ত্রী

2016_04_18_01_06_06_fTdNchacPpPEIiByUaVq7x52nyqr55_original

দেশ ডেস্ক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘আমি নিজেই একজন প্রতিবন্ধী। আমার বয়স হয়েছে দেশের বাইরে গেলে প্রতিবন্ধীদের জন্য টয়েলেটসহ যেসব সুযোগ-সুবিধা রাখা হয়, সেগুলো আমাকে ব্যবহার করেত হয়। কাজেই আমি নিজেইতো একজন প্রতিবন্ধী।’

প্রতিবন্ধীদের জন্য মন্ত্রণালয় ভিত্তিক বাজেট বরাদসহ প্রতিবন্ধীদের বিভিন্ন সুযোগ-সুবিধা এবং আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দের দাবির জবাবে পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবারে (২৬ মে) সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় প্রতিবন্ধী ফোরামেসর নেতাদের সঙ্গে অর্থমন্ত্রীর বৈঠকে তাদের দাবি দাওয়ার পেশ করা হয়। বৈঠকে জাতীয় প্রতিবন্ধি ফোরামেসর পক্ষে থেকে দাবি তুলে ধরেন সংগঠনের মহাসচিব সেলিনা আক্তার।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা, শিক্ষা, স্বাস্থ্য , সমাজকল্যাণ, মহিলা ও শিশু, স্থানীয় সরকার, ক্রীড়া, গণপূর্ত, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ, আইসিটি, সংস্কৃতি, পরিকল্পনা ও শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়গুলোতে প্রতিবন্ধীদের জন্য পৃথক বরাদ্দ রাখার দাবি জানানো হয়েছে।

মন্ত্রী বলেন, ‘আপনাদের দাবিগুলোতে যৌক্তিক। কিন্তু এ মুহূর্তে কিছু করার নেই। উন্নত দেশের মত আমাদের দেশে প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা দিতে সময় লাগবে।’

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like