দিনাজপুরে চিকিৎসকের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ ; হাসাপাতাল ঘেরাও

p.c-hosদিনাজপুর প্রতিনিধি, কক্সবাজারটাইমসডটকম: দিনাজপুরের খানসামায় চিকিৎসকের অবহলোয় আড়াই বছরের এক শিশু মৃত্যুর অভিযোগে হাসপাতাল ঘেরাও করেছে শিশুর পরিবারের লোকজন। লুহিন নামে ঐ শিশু উপজেলার খামার পাড়া ইউনিয়নের ভান্ডারদহ গ্রামের মোঃ মিজানুর রহমানের ছেলে। ২৩শে মে (সোমবার) সকাল ১০টায় খানসামা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা আওলাদ হোসেন জানান, লুহিন নামে ঐ শিশুটি সকাল সাড়ে ৮টার দিকে পুকুরে পড়ে যায়। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে  কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ দিকে লুহিনের পিতা মো. মিজানুর রহমান অভিযোগ করে বলেন, হাসপাতালে নিয়ে আসার পর কোন চিকিৎসককে পাওয়া যায়নি। বেশ কিছুক্ষণ পর চিকিৎসক এসে শিশুটির চিকিৎসা শুরু না করে বলে সে মৃত, তার লাশ নিয়ে যান। পরীক্ষা-নিরীক্ষা করার দাবি জানালে তিনি আমাদের সাথে খারাপ আচরণ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মোঃ কামাল হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। এলাকাবাসী বিষয়টি না বুঝে আবেগপ্রবণ আচরণ করছেন। এখানে আমাদের কোন হাত নেই।

থানসামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেবুর রহমান বলেন, সেবা পাওয়ার অধিকার দেশের সকল নাগরিকের। এই ঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করে, ঘটনার প্রকৃত সত্যকে বের করে আনবো, আশা করছি বিষয়টি দ্রুত সমাধান হবে।

খানসামা থানার ওসি কৃষ্ণ কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like