নূরজাহান বেগমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

2016_05_23_11_51_53_DrBLCzoWBPWx9cQofGwjvAytefG9c1_original

দেশ ডেস্ক :  বিখ্যাত সাপ্তাহিক পত্রিকা ‘বেগম’–এর সম্পাদক নূরজাহান বেগমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৩ মে) সকালে বেগম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নূরজাহান বেগমের মৃত্যুতে দেওয়া শোকবাণীতে প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশে নারী সাংবাদিকতার অগ্রদূত ও সাহিত্যিক নূরজাহান বেগম ১৯২৫ সালের ৪ জুন চাঁদপুর জেলার চালিতাতলী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মোহাম্মদ নাসিরউদ্দীনের কন্যা।

নূরজাহান বেগমের বড় মেয়ে ফ্লোরা নাসরিন খান জানিয়েছেন, হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে তার মায়ের মরদেহ পুরান ঢাকার শরৎ গুপ্ত রোডের বাড়িতে নেয়া হবে। সেখানে তার নামাজের জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

এর আগে গত ৫ মে অসুস্থাবস্থায় নূরজাহান বেগমকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ৭ মে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় নূরজাহান বেগমের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like