ফিজকে পরামর্শ দিলেন শোয়েব আখতার

2016_05_21_10_55_19_vN3kC81RlbIhvsULcyctMAICfRoFkl_original

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলে অভিষেকের পর থেকেই ক্রিকেট দুনিয়ায় বিস্ময়ের নাম মুস্তাফিজুর রহমান। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে ত্রাস ছড়িয়ে যাচ্ছেন রীতিমতো। বিশেষ করে ভারতীয় ব্যাটসম্যানদের বিপক্ষে সব সময়ই ভয়ঙ্কর রূপ ধারণ করেন বাংলাদেশের কাটার বয়।

এ ছাড়া প্রথমবারের মতো আইপিএলে খেলতে গিয়ে মুস্তাফিজ নিজেকে জানান দিচ্ছেন দিনকে দিন। তাকে নিয়ে চলছে গবেষণা। কাটার-স্লোয়ারের রহস্য উদঘাটন করার চেষ্টায় মেতে উঠেছে প্রতিপক্ষ দলগুলো। শেষ দিকে কয়েকটি ম্যাচে কিছুটা মার খেয়েছেন মুস্তাফিজ। তাই অনেকেই ধারণা করতে শুরু করেছেন, মুস্তাফিজের কারিশমা বোধ হয় শেষে দিকে!

তবে পাকিস্তানের কিংবদন্তি বোলার শোয়েব আখতার মনে করেন, এক-দুই ম্যাচ ভালো করতে না পারায় এটা ভাবা ঠিক হবে না যে মুস্তাফিজ খারাপ বোলার। পাশাপাশি বাংলাদেশের কাটার মাস্টারকে পরামর্শ দিলেন শোয়েব। জানালেন, যেহেতু তাকে নিয়ে বেশ হোমওয়ার্ক চলছে, তাই ভবিষ্যতে বোলিংয়ে আরো নতুনত্ব আনতে হবে। খেলে যেতে হবে বড় টুর্নামেন্টগুলোতে।

মুস্তাফিজকে নিয়ে শোয়েব আখতার বলেন, ‘দেখবেন, মুস্তাফিজ ভারতকে বেশ ভুগিয়েছে, বিশেষ করে ভারতীয় ব্যাটসম্যানদের। পরবর্তীতে পাকিস্তানকে ভুগিয়েছে। এমনকি তার কাটারে পরাস্ত হয়েছে অস্ট্রেলিয়াও। এখন বড় টুর্নামেন্টে তার এগিয়ে যাওয়ার পালা। যখন থেকে সে আইপিএলে খেলছে অনেকেই তার খেলা দেখছে। তার বোলিং নিয়ে বিশ্লেষণ করছে এবং সেই বোলিংয়ের রহস্য খুঁজছে। আমি বলব, ভবিষ্যতে বোলিংয়ে আরো নতুনত্ব আনতে হবে ফিজকে।’

মুস্তাফিজের প্রশংসায় পাকিস্তানের সাবেক এই তারকা ফাস্ট বোলার আরো বলেন, ‘সে (মুস্তাফিজ) এমন একজন বোলার, যে কিনা মুহূর্তেই ব্যাটসম্যানদের পড়ে ফেলে। সবকিছু ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারে।’

-বাংলামেইল২৪ ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like