শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

বিমান বন্দরে রানওয়েতে গরু এলো কিভাবে?

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার বিমান বন্দরে উড্ডয়নের সময় গরুর সঙ্গে ধাক্কা লেগে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট অল্পের জন্য রক্ষা পেয়েছে। পরে ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করেছে। বিমানের ধাক্কায় রানওয়েতেই গরুদুটির মৃত্যু হয়।

মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এখন প্রশ্ন উঠতেছে সংরক্ষিত এলাকায় গরু আসলো কিভাবে? আর এই গরুর মালিক কে?

বিষয়টি নিয়ে ঘটনার পর থেকে গণমাধ্যমের সাথে কোন ভাবেই কথা বলছেন না বিমান বন্দর কর্তৃপক্ষ। এমন কি কোন গণমাধ্যমকর্মীদের বিমান বন্দরের গেইট থেকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

তবে একাধিক সূত্র বলছে, এ পর্যন্ত গরুর মালিকের পরিচয় পাওয়া যায়নি। গরু ২ টি মাটিতে পুঁতে দেয়া হয়েছে।

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং বিজি ৪৩৪) বোয়িং উড়োজাহাজটি সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় বিমানটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ের ১৭নং ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়।

কক্সবাজার বিমানবন্দর থেকে জানানো হয়েছে, ওই বিমানটি নিরাপদেই ঢাকায় অবতরণ করেছে। তবে বিমানটিকে বাড়তি প্রায় ২০ মিনিট আকাশে বিমানবন্দরে জরুরি অবস্থার জন্য প্রস্তুতি গ্রহণ শেষে সেটিকে নামার অনুমতি দেওয়া হয়। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন পাইলট।

কক্সবাজার বিমানবন্দর থেকে আরো জানানো হয়েছে, দুর্ঘটনার পর গরু দুটির মৃতদেহ রানওয়ে থেকে সরিয়ে ফেলা হয়েছে। এগুলোর মালিক পাওয়া যায়নি। দুর্ঘটনার পরে নভোএয়ার এবং ইউএস বাংলার আরো দুটি ফ্লাইট কক্সবাজার ছেড়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888