জুনের অধিবেশনেই নিষিদ্ধ হচ্ছে জামায়াত

2015_11_19_14_59_00_vGsstqr4S6tFHEFEgpzo9D3S8nWV3H_original

রাজনীতি ডেস্ক :   একাত্তরে মুক্তিযুদ্ধে মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামীকে আগামী জুন মাসেই রাজনৈতিক দল হিসেবে নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন। ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

এ সময় মন্ত্রী বলেন, ‘আগামী ১ জুন বাজেট অধিবেশন শুরু হতে যাচ্ছে। সেই অধিবেশনে যুদ্ধাপরাধীর দল হিসেবে জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করা হবে।’

বিশ্বের অন্যান্য দেশের যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের নজির অনুসরণ করে এবং মুক্তিযোদ্ধাদের দাবি অনুযায়ী বাংলাদেশেও যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

মোজাম্মল হক বলেন, ‘ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগাযোগ করে সরকার পতনের চেষ্টায় সফল হবে বলে বিএনপি আসলাম চৌধুরীকে প্রোমোশন দিয়ে যুগ্ম মহাসচিব বানিয়েছে। বিএনপি মনে করেছিল ইসরায়েলের সঙ্গে সরকার পতনের ষড়যন্ত্রে তার ব্যাপক ভূমিকা থাকবে। কিন্তু সব জানাজানি হয়ে গেছে। গোয়েন্দারা তাকে গ্রেপ্তার করেছে। এখন সব বেরিয়ে আসবে এবং এই ষড়যন্ত্রের সঙ্গে আরো কারা জড়িত ছিল, সেটিও বেরিয়ে আসবে।’

সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সহসভাপতি চলচ্চিত্র অভিনেতা ড্যানি সিডাক, সাধারণ সম্পাদক ফালগুনী হামিদ, মহানগর আওয়ামী লীগের প্রাক্তন সহসভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ উপকমিটির নেতা এমএ করিম প্রমুখ।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like