বেনাপোল সীমান্তে ১৯ বাংলাদেশি আটক

jessore_banglanews2420160516105250দেশ ডেস্ক :  যশোরের বেনাপোল সীমান্ত পথে অনুপ্রবেশের অভিযোগে ১৯ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার (১৬ মে) সকাল ৮টার দিকে বেনাপোল সীমান্তের সিকড়ী বটলতা থেকে বিজিবি তাদের আটক করে। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করা যায়নি।

ভালো কাজের খোঁজে দালালের মাধ্যমে বিভিন্ন সময় সীমান্ত পথে এরা ভারতে গিয়েছিলেন। পরে প্রতারিত হয়ে ফিরে আসার পথে বিজিবি তাদের আটক করে বলে জানা গেছে।

আটকদের মধ্যে ৯ জন নারী,৭ জন পুরুষ ও ৩ শিশু রয়েছে। তাদের সবার বাড়ি যশোর, নড়াইল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, নড়াইল ও ঢাকা জেলায়।

বিজিবি জানায়, তাদের কাছে খবর আসে ভারতীয় ইছামতি নদী পার হয়ে  অবৈধভাবে একদল নারী-পুরুষ  সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করছে। এসময় বিজিবি অভিযান চালিয়ে সিকড়ি বটলতা নামক স্থান থেকে তাদের আটক করে। এসময়  কৌশলে পালিয়ে যায় দালালচক্র।

২৬ ব্যাটালিয়নের বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সুবেদার গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, আটক নারী-পুরুষদের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগে ১১-সি ধারায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। পুলিশ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like