মুস্তাফিজ ছাড়া জয় আসত না: ওয়ার্নার

2016_05_11_16_37_16_06zdDFWhDBWbGAasxo48RmV75aeQH3_original

ক্রীড়া ডেস্ক:  আইপিএলে নিজের অভিষেক আসরে প্রতি ম্যাচেই চমক দেখাচ্ছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। তার দল সানরাইজার্স হায়দরাবাদও ছুটছে অপ্রতিরোধ্য গতিতে। মঙ্গলবার রাতে লো স্কোরিং ম্যাচেও পুনেকে ৪ রানে হারিয়েছে হায়দরাবাদ। অথচ ম্যাচটি জিততে পারত ধোনি শিবির। তবে তা হতে দেয়নি হায়দরাবাদের বোলাররা। যেখানে উইকেট না পেলেও মুস্তাফিজ ছিলেন আলোকিত। বিশেষ করে ডেথ ওভার বোলিংয়ে। আর তাই ম্যাচ শেষে মুস্তাফিজের উচ্চকিত প্রশংসা করেছেন দলনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি বলেছেন, এই ম্যাচে জয় আসত না, যদি মুস্তাফিজ না থাকত।

আসলেই তাই। ৪ ওভারে মুস্তাফিজ দিয়েছেন ২৬ রান। পাননি কোন উইকেট। তবে ডেথ ওভারে মুস্তাফিজের বোলিংটাই টার্নিং পয়েন্ট। প্রথম ওভারে মুস্তাফিজ দেন মাত্র ৫ রান। সেটা ছিল দলীয় ১১তম ওভার। এরপর করেন ১৫, ১৭ ও ১৯তম ওভার। যেখানে রান দিয়েছেন যথাক্রমে ৮, ৫, ৮। অথচ তখনও ওভার প্রতি পুনের রান দরকার ছিল ১০এর উপরে। কিন্তু শেষের দিকে মুস্তাফিজের কিপটে বোলিং বিপদে ফেলে দেয় পুনেকে। মুস্তাফিজের কারণেই শেষ ওভারে পুনের দরকার পরে ৬ বলে ১৪ রানের। কিন্তু পুনে করতে পারে মাত্র ৯ রান। শেষ পর্যন্ত ৪ রানের রোমাঞ্চকর জয় পায় ওয়ার্নার শিবির।

জয়ের আনন্দে ওয়ার্নার বলেন, ‘এটা ছিল ক্লোজ গেম। আমি মনে করেছিলাম, ২০-৩০ রান ঘাটতি হয়ে গেছে আমাদের। কিন্তু বোলাররা দুর্দান্ত করেছে। বিশেষ করে মুস্তাফিজ অসাধারণ বোলিং করেছে ডেথ ওভারে। সে সব সময়ই ডেথ ওভারে আমাদের জন্য চমক দেখায়। ডেথ ওভারে মুস্তাফিজই সবচেয়ে বেশি কার্যকর আর সবার চেয়ে।’

মুস্তাফিজের পাশাপাশি এদিন নেহরা ও ভুবনেশ্বরও দুর্দান্ত বোলিং করেছেন। তাদেরও প্রশংসা করেছেন ওয়ার্নার, ‘নেহরার শেষ ওভারে দারুণ বোলিং জয় পেতে সাহায্য করেছে। ভুবনেশ্বরের বোলিংও ছিল চোখ ধাঁধানো।’ পুনেকে হারিয়ে চলতি আইপিএলে প্রথমবারের মতো পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like