নাশকতার এক মামলায় মির্জা ফখরুলের জামিন

Fakhrul2016050319494420160509105230

রাজনীতি ডেস্ক :  রাজধানীরপল্টন থানার একটি নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন দিয়েছেন আদালত।

মামলাটিতে হাইকোর্টের জামিনে আছেন মির্জা ফখরুল। গত ০৩ মে মামলাটিতে দণ্ডবিধি ও বিষ্ফোরক আইনে পৃথক পৃথকভাবে দু’টি চার্জশিট আদালতে দাখিল করেছে পল্টন থানা পুলিশ। ফলে আইন অনুসারে সোমবার (০৯ মে) সকালে নতুন করে বিচারিক আদালত ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান তিনি।

শুনানি শেষে জামিন মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ হোসেনের আদালত। আদালতে জামিনের আবেদনের শুনানি করেন মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ।

২০১৪ সালের ২৯ ডিসেম্বর নাশকতা ও বোমা বিষ্ফোরণের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছিল। বিএনপির হরতাল-অবরোধ চলাকালে আগেরদিন পল্টনে গাড়ি ভাঙচুর ও পেট্রোল বোমা নিক্ষেপের অভিযোগে মামলাটি (নং: ৪৬(১২/১৪) করে পল্টন থানা পুলিশ।

গত ০৩ মে বিকালে সিএমএম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই তবিবুর রহমান দণ্ডবিধি ও বিষ্ফোরক আইনে পৃথক পৃথকভাবে চার্জশিট দু’টি দাখিল করেন। চার্জশিটে মির্জা ফখরুল ইসলাম ছাড়াও রুহুল কবির রিজভী, মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমানউল্লাহ আমান, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ বিএনপির ৪৩ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like