ধোনির পুনেতে থাকতে পারেন তামিম

cricket ms dhoni tamim ipl coxsbazartimes

ক্রীড়া ডেস্ক:  আইপিএলের চলমান আসর থেকে ছিটকে পড়েছেন রাইজিং পুনে সুপারজায়ান্টসের কেভিন পিটারসেন, ফাফ ডু প্লেসিস, স্টিভেন স্মিথ আর অলরাউন্ডার মিচেল মার্শ। বিদেশি কোটার ক্রিকেটার পূরণ করতে মহেন্দ্র সিং ধোনির দলে এবার টাইগার ওপেনার তামিম ইকবালকে দেখা যেতে পারে।

ক’দিন আগেই ভারতের ধারাভাষ্যকার হার্শা ভোগলে ইনজুরিতে জর্জরিত পুনের দলে মাহামুদুল্লাহ রিয়াদকে নেওয়ার ব্যাপারে মহেন্দ্র সিং ধোনির দলকে পরামর্শ দিয়েছিলেন। তবে, ওপেনার ফাফ ডু প্লেসিসের বদলি হিসেবে ইতোমধ্যেই পুনের স্কোয়াডে এসেছেন অজি ওপেনার উসমান খাজা।

তবে, তিন নম্বরে ব্যাট করা স্টিভেন স্মিথ, হার্ড হিটার পিটারসেন আর অলরাউন্ডার মিচেল মার্শের বদলি হিসেবে দলটি কোনো বিদেশি ক্রিকেটার এখনও টানেনি।

ক্রিকেটের সর্বাধিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো পুনের দলে তামিমকে নেওয়ার জন্য একটি বিশ্লেষণধর্মী পোস্ট দিয়েছে। যেখানে তারা অজি দলপতি স্মিথের জায়গায় টাইগার ওপেনার তামিমকে নেওয়ার সুযোগ রয়েছে বলে জানায়। তবে, এক্ষেত্রে তামিমের সঙ্গে আরও দুইজন ক্রিকেটারের নাম রেখেছে ক্রিকইনফো।

পুনের দলে তামিমকে বিদেশি কোটায় জায়গা পেতে হলে লড়তে হবে ক্যারিবীয়ান তারকা মারলন স্যামুয়েলস, জনসন চার্লসের সঙ্গে। তামিম প্রসঙ্গে তারা লিখেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহকারী বাংলাদেশের এই ওপেনার। আইপিএলের আসরে তাকে যেকোনো মূল্যে নেওয়া দরকার।

আইপিএলের এবারের আসর শুরুর আগে নিলামের তালিকায় ছিলেন তামিম। তার বেসপ্রাইস ছিল ভারতীয় রুপিতে ৫০ লাখ। মারলন স্যামুয়েলসের ভিত্তিমূল্য ছিল তামিমের সমান। আর জনসন চার্লসের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ভারতীয় রুপিতে ৩০ লাখ।

এর আগেও তামিম আইপিএলের আসরে ছিলেন। মাঠে নামা না হলেও টাইগার ওপেনার ছিলেন পুনে ওয়ারিয়র্সে।

তামিমকে সুযোগ করে দেওয়ার পেছনে যথেষ্ট কারণও থাকবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর মাতানো সর্বোচ্চ রান সংগ্রহকারী বাঁহাতি ড্যাশিং এই ওপেনার বিপিএল, পাকিস্তানের পিএসএল মাতিয়েছেন। ৫২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি এক হাজারেরও বেশি রান করেছেন। একটি শতক আর চারটি অর্ধশতক হাঁকিয়েছেন ১১৪’র উপরে স্ট্রাইকরেটে। ১১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা তামিম ৩২২৯ রান করার পথে দুটি শতক আর ২০টি অর্ধশতকের দেখা পান।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like