শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা : অস্ত্র সহ আরও ২ রোহিঙ্গা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে আরো দুইজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান।

শনিবার বিকালে উখিয়ার ১-ওয়েস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-১১ ব্লকের কোবা মসজিদের সামনে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক।

গ্রেপ্তাররা হল, উখিয়ার ১-ওয়েস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের ছাব্বির আহম্মেদের ছেলে আবুল কালাম ওরফে আবু (৩৪) এবং একই ক্যাম্পের ডি-৪ ব্লকের সৈয়দ আনোয়ারের ছেলে মো. নাজিম উদ্দিন (৩৫)।

এর আগে আইন-শৃংখলা বাহিনীর বিভিন্ন অভিযানে রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ৯ জনকে গ্রেপ্তার হয়েছিল।

পুলিশ সুপার নাইমুল বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনার পর থেকে জড়িতদের গ্রেপ্তার এবং শরণার্থী ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে এপিবিএন সহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের অভিযান অব্যাহত রয়েছে। শনিবার বিকালে ১-ওয়েস্ট লম্বাশিয়া ক্যাম্পের ডি-১১ ব্লকের কোবা মসজিদের সামনের কতিপয় অস্ত্রধারী দূর্বৃত্ত অবস্থান করছে খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন দূর্বৃত্ত পালিয়ে গেলেও দুইজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

” পরে গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে, তাদের হেফাজতে অস্ত্র রয়েছে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ক্যাম্পের একটি বাড়ীতে লুকিয়ে রাখা অবস্থায় দেশিয় তৈরী একটি বন্দুক ও একটি গুলি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনার বিষয়ে সন্দেহজনক তথ্য দিয়েছে। “

এপিবিএন এর এ কর্মকর্তা বলেন, ” এর আগে মুহিবুল্লাহকে হত্যা ঘটনায় সরাসরি অংশগ্রহণকারি আজিজুল হক সহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এদের মধ্যে ৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হয়। এছাড়া গ্রেপ্তারদের মধ্যে মোহাম্মদ ইলিয়াছ ও আজিজুল হক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। “

গ্রেপ্তার দুইজনকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান পুলিশ সুপার নাইমুল হক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888