‘খালেদাই দেশের প্রধান হুমকি’

hasan-mahmud-sm coxsbazartimesরাজনীতি ডেস্ক :বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের মানুষের নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (০২ মে) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিভিন্ন নামের গুপ্তহত্যা-খুন-অপকর্ম’র প্রতিবাদে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

বিএনপি নেত্রীর বিরুদ্ধে সঠিক ব্যবস্থা গ্রহণের সুপারিশও করেন তিনি।

স্বাধীনতা পরিষদের সভাপতি শাহাদাত হোসেন টয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য ইস্রাফিল আলম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম, হাসিবুর রহমান মানিক প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। তিনি পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেন। তার এ ভয়াবহ নৃসংশতা থেকে জীবজন্তু পর্যন্ত রক্ষা পায় না। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলে দেশের মানুষ নিরাপদ থাকবেন।

খালেদা জিয়ার শাসনামলে দেশ পাঁচবার দুর্নীতি ‍চ্যাম্পিয়ন হয়েছিল স্মরণ করে হাছান মাহমুদ বলেন, তার (খালেদার) বড় ছেলে তারেক রহমান দুর্নীতির বরপুত্র বলে পরিচিত। খালেদা নিজে এতিমদের টাকা চুরি করেছেন, তারেক রহমান দেশের টাকা লোপাট করে বিদেশে পাচার করেছেন। সেসব দুর্নীতি এবং অপকর্ম ঢাকার জন্য খালেদা এখন অন্যকে দুর্নীতিবাজ বলছেন।

কয়েকটি রাষ্ট্রকে ইঙ্গিত করে তিনি বলেন, কিছু কিছু রাষ্ট্র সবকিছুতেই বাংলাদেশে আইএস’র ছায়া দেখতে পায়। কিন্তু এই আইএস তাদের দেশের ওয়েবসাইটেই তাদের কার্যকলাপ প্রকাশ করে। আমেরিকা, ইংল্যান্ড, ফ্রান্সে বোমা হামলাকারীরা নিরাপত্তারক্ষাকারী সদস্যদের হাতে নিহত হলে মানবাধিকার ক্ষুণ্ন হয়না। বাংলাদেশে এমন ঘটনা ঘটলে তারা মানবাধিকারের কথা বলে উদ্বেগ প্রকাশ করে।

শেখ হাসিনার সময়ে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এটা সহ্য করতে না পেরে একটি গোষ্ঠী দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like