শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

কক্সবাজারে দেওয়ানী বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে দেওয়ানী বিচার বিভাগীয় সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠিত সম্মেলন চলে দুপুর ১.০০ টা পর্যন্ত। এতে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

অনুষ্ঠানে সভাপতি মাননীয় জেলা ও দায়রা জজ জনাব মোহাম্মদ ইসমাইল বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী কক্সবাজারকে ইতিমধ্যে আধুনিক ও উন্নত জেলা হিসাবে গড়ে তোলার ক্ষেত্রে বিভিন্ন যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। আধুনিক জেলায় পরিনত করার ক্ষেত্রে কক্সবাজার বিচার বিভাগকে যুগোপযোগী আধুনিককরন/ডিজিটালইজেশন করা জরুরী মর্মে তিনি মতামত ব্যক্ত করেন। ডিজিটাল পদ্ধতি অনুসরন করে বিবাদী/প্রতিপক্ষের প্রতি সমন/নোটিশ জারীর জন্য পদক্ষেপ গ্রহণের জন্য আইনজীবীদের অনুরোধ করেন। এছাড়া, দেওয়ানী মোকদ্দমার ডিক্রী বাস্তবায়নের জন্য এবং অন্যান্য ক্ষেত্রে সহযোগীতার জন্য পৃথক “পুলিশ বাহিনী” গঠনের জন্য আইনজীবীদের অভিমত ব্যক্ত করেন।

“দেওয়ানী বিচার বিভাগীয় সম্মেলন-২০২১” আয়োজনের জন্য আইনজীবীগণ জেলা জজ মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল্লাহ আল মামুন, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত মাহমুদুল হাসান, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত মুহাম্মদ সাইফুল ইসলাম, বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আলাউল আকবর সহ জজশীপের সকল বিজ্ঞ বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, বিজ্ঞ জি.পি মোহাম্মদ ইসহাক, বিজ্ঞ আইনজীবীদের মধ্যে এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন, জনাব সুভাষ চন্দ্র দে, মোহাং নুরুল আজিম, মোঃ ফেরদাউস, শরীফ উদ্দীন টিপু, মোঃ শফিকুর রহমান, রাখাল চন্দ্র বড়ুয়া, শিবু লাল দেবদাস, শ্যামল কান্তি চক্রবর্তী, নুরুল মোরশেদ আমিন, শাহাদত হোসাইন, মোঃ শফিউল ইসলাম, ইব্রাহীম খলিল, মোহাম্মদ নেজামুল হক, সব্বির আহমদ, নুরুল আজিম, মোহাম্মদ আকতার উদ্দীন হেলালী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিজ্ঞ সহকারী জজ সায়মা আফরীন হীমা। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন জেলা জজ আদালত মসজিদের পেশ ইমাম আবু তাহের, গীতা পাঠ করেন জেলা জজ আদালতের কর্মচারী প্রদীপ চক্রবর্তী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888