যুক্তরাষ্ট্রে বাংলাদেশি দম্পতি হত্যায় প্রধানমন্ত্রীর নিন্দা

PM-condemn coxsbazartimes

দেশ ডেস্ক :যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় প্রবাসী বাংলাদেশি এক দম্পতি হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করতে যুক্তরাষ্ট্র সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, এই ঘটনা স্রেফ অনভিপ্রেত। এর আগেও যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের এমন হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছে। যুক্তরাষ্ট্র সরকার এসব হত্যাকাণ্ডের মূল হোতাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বুধবার (২৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশের উন্নয়নে ফার্স্ট ট্র্যাক প্রকল্পগুলোর মনিটরিং কমিটির ৪র্থ সভায় দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সভা শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে ঘরে ঢুকে একই পরিবারের আটজনকে গুলি করে হত্যারও নিন্দা জানান। তিনি বলেন, আশা করি যুক্তরাষ্ট্রও তাদের দেশে ওইসব হত্যাকাণ্ডের ব্যবস্থা নেবে।

ক্যালিফোর্নিয়ায় নিহত বাংলাদেশি দম্পতি গোলাম রাব্বি (৫৯) পেশায় একজন প্রকৌশলী ও তাঁর স্ত্রী শামিমা রাব্বি (৫৭) হিসাবরক্ষক ছিলেন। তারা দুইজনই স্থানীয় সান হোসের এভারগ্রিন ইসলামিক সেন্টারের সদস্য ছিলেন।

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বেশ কিছুদিন ধরে গোলাম রাব্বির কোনো খোঁজ না পেয়ে গত রবিবার বিকেলে তার কয়েকজন  বন্ধু তাদের বাড়িতে যান। সেখানে বাড়ির দরজা খোলা পাওয়া যায় আর দুইজনের রক্তাক্ত মৃতদেহ কাঠের মেঝেতে পড়ে থাকতে দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলেও এখনও খুনের রহস্য উদঘাটন করতে পারেনি।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like