বসুন্ধরায় ধর্ষণের পর গলাকেটে হত্যা

2016_04_24_12_10_47_Fc71saIUjEHtgoiROsONaOH7sIT1Nl_original

দেশ ডেস্ক : এবার রাজধানীর ভাটারা থানাধীন বসুন্ধরায় বালুর মাঠের পাশ থেকে এক অজ্ঞাত তরুণীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বস্তাবন্দি অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। পুলিশের ধারণা, তাকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে।

নিহত ওই তরুণীর বয়স আনুমানিক ২৫। পুলিশ বলছে, তিন-চার দিন আগেই তাকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। দুর্বৃত্তরা বস্তাবন্দি করে বালুর মাঠে ফেলে যায়। মরদেহ পচে গেছে।

রোববার (২৪ এপ্রিল) সকাল পৌনে ১১টার দিকে ওই অজ্ঞাতনামা তরুণী লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রেরণ করা হয়।

ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) আবু ওয়ারেস বাংলামেইলকে জানিয়েছেন, রোববার ভোর সাড়ে ৪টার দিকে তারা খবর পেয়ে ঘটনাস্থলে যান। সেখানে বস্তাবন্দি লাশ পড়ে থাকতে দেখেন তারা।

‘লাশটি দ্বিখণ্ডিত। মাথা বিচ্ছিন্ন’, বলেন এআই আবু ওয়ারেস, ‘এরপর ওই লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেলে প্রেরণ করি।’

ওয়ারেস বলেন, ‘ধারণা করা হচ্ছে, অজ্ঞাতনামা দৃষ্কৃতকারীরা তিনচার দিন আগে তাকে পাশবিক নির্যাতন চালিয়ে গলাকেটে হত্যা করেছে। এখনও তার পরিচয় মেলেনি।’

গত ২০ মার্চ কুমিল্লার সেনানিবাস এলাকায় ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও সংস্কৃতিকর্মী সোহাগী জাহান তনুর মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছিল, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। ঘটনার পর এক মাস পূর্ণ হলে পুলিশ হত্যাকারীদের গ্রেপ্তার করতে পারেনি।

বিচারহীনতার সংস্কৃতির কারণেই দেশে ধর্ষণ-হত্যাসহ নানা অপরাধ কর্মকাণ্ড সংঘটিত হচ্ছে বলে বিভিন্ন সভা-সেমিনারে মত প্রকাশ করেছেন দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

তনু হত্যার ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ-বিক্ষোভে ফেটে পড়ে সাধারণ মানুষ। প্রতিবাদ এখনও চলছে বিচারের দাবিতে আগামীকাল সোমবার আধাবেলা হরতাল ডেকেছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। এর মধ্যেই ধর্ষণের পর গলাকেটে হত্যার আরেকটি ঘটনা ঘটল।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like