শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

শনিবার থেকে গণটিকা শুরু : কক্সবাজারে আগস্টের প্রথম ৫ দিনে করোনায় মৃত্যু ১৪, আক্রান্ত ১১২০ জন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হয়ে গত ৫ দিন অর্থাৎ আগস্টের প্রথম পাঁচ দিনে ১৪ জনের মৃত্যু হয়েছে। এসময় করোনায় আক্রান্ত হয়েছে ১১২০ জন। এ অবস্থায় সারাদেশের ন্যায় কক্সবাজারে শনিবার থেকে গণটিকা প্রদানের কর্মসূচি বাস্তবায়নে জোর প্রস্তুতি নেয়া হয়েছে। কক্সবাজার সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে এ তথ্য।

কক্সবাজারের সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান জানিয়েছেন, কক্সবাজার জেলায় জুলাই মাস থেকেই করোনা সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাচ্ছে। তাই সংক্রমণ রোধে গণটিকা প্রদান কার্যক্রম হাতে নেয়া হয়েছে। শনিবার ৭ আগস্ট কক্সবাজারের ৪ টি পৌরসভা এবং ৭১ টি ইউনিয়নে একযোগে উদ্বোধন করা হবে গণটিকা প্রদানের কর্মসূচি। এ ব্যাপারে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একটি টিকাদান কেন্দ্র এবং জেলার প্রতি ইউনিয়নে তিনটি টিকাদান কেন্দ্রে টিকা নিতে পারবে।

কক্সবাজার সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, কক্সবাজারে টিকা নিতে এ পর্যন্ত ২ লাখ ৫ হাজার ৭০৫ জন অনলাইনে নিবন্ধন করেছে। ৫ আগস্ট পর্যন্ত ১ লাখ ৩১ হাজার ৬৬০ জন টিকার প্রথম ডোজ নিয়েছে। প্রথম ও দ্বিতীয় উভয় ডোজ নিয়েছে ৫৭ হাজার ৮৯৪ জন।

কক্সবাজার সিভিল সার্জন অফিস জানায়, আগস্টের ১ তারিখ থেকে ৫ তারিখ পর্যন্ত কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। গত জুলাই এ একমাসে ৩১ দিনে করোনায় ৬৪ জনের মৃত্যু হয় । গত বছরের মার্চ থেকে গত ৩০ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১২৬ জন। আর ২০২০ সালের মার্চ হতে ২০২১ সালের জুলাই পর্যন্ত ১৬ মাসে কক্সবাজারে করোনাতে মোট ১৯০ জনের মৃত্যু হয়েছে। জুলাইতে গড়ে প্রতিদিন ২ জনের বেশি করোনায় মৃত্যু হয়েছে। আগস্ট মাসের প্রথম ৫ দিনে কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হয়েছে মোট ১১২০ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888