সিএমসি ২০তম ব্যাচের পূনর্মিলনী কক্সবাজারে সম্পন্ন

13023389_10153372577306431_764982002_nসংবাদ বিজ্ঞপ্তি, ১৭ এপ্রিল : চট্টগ্রাম মেডিকেল কলেজের (সিএমসি) ২০তম ব্যাচের পূনর্মিলনী কক্সবাজারে অনুিষ্ঠত হয়। ১৩ এপ্রিল  কক্সবাজারের ”বেষ্ট ওয়ের্ষ্টাস প্লাস হেরিটেজ” হোটেলে সারাদেশ ও বিদেশ থেকে আগত বন্ধুদের লাল গোলাপ শুভেচ্ছা প্রদান ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে  পূনর্মিলনীা র্কাযক্রম শুরু হয়। এতে দেশের বিভিন্ন জেলা থেকে আগত ৮৫ জন চিকিৎসক পরিবার পরিজন সহ মোট ১৪০ জন অংশ নেন। বিকেল ৪ টার সময় ডাঃ ফারাহ মেহজাবীন আহমেদ শম্পাসহ পরলোকগত ৭ জন বন্ধুদের স্মরনে দোয়া পাঠ করা হয়। র বিকেল সাড়ে ৪ টায় ইনানী ভ্রমণ, রাত ৯ টায় কক্সবাজারের বেষ্ট ওয়ের্ষ্টাস প্লাস হেরিটেজ হোটেলের ১২ তলায় বার বি কিউ ও র‌্যাফল ড্রয়ের আয়োজন করা হয়।
১৪ এপ্রিল হিমছড়িপ ষ্টোন ফরেষ্ট রেষ্টুরেন্ট এ পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। রাত ৯ টায়  নৈশ ভোজ ও সাংস্কৃতিক অনুষ্টান, বন্ধুদের স্মৃতিচারণ ও র‌্যাফল ড্রয়ের আয়োজন করা হয়।
চট্টগ্রাম মেডিকেল কলেজের (সিএমসি) ২০তম ব্যাচ ১৯৭৮ সালের ফেব্রুয়ারী মাসে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি হয়েছিল ও ১৯৮৩ সালে ডাক্তার হয়ে র্কমজীবন শুরু করেন। এই ব্যাচের চিকিৎসকরা দেশের বিভিন্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ,  অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, বিভিন্ন জেলার সিভিল র্সাজন ও স¦াস্থ্য অধিদপ্তরে সহকারী পরিচালক, পরিচালকসহ বিভিন্ন গুরুত্বর্পূণ পদে র্কমরত আছেন। ঢাকা মেডিকেলের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ইসমাইল খান, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ রেজাউল করিম, চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোসতাক আমমেদ, খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবদল্লিাহ আল মাহবুব, কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শফিকুর রহমান,   মেডিসিনের অধ্যাপক ডাঃ মাহতাব উদ্দীন হাসান ও অধ্যাপক ডাঃ মোহাম্মদ জহীর, র্সাজারীর অধ্যাপক ডাঃ আশরাফ আলী ও অধ্যাপক ডাঃ এ কে আযাদ, শিশু র্সাজারীর অধ্যাপক ডাঃ আকবর হোসেন ভুইয়া, এনেসথেসিয়ার অধ্যাপক ডাঃ শামশুল আলম পিন্টু, ইএনটি অধ্যাপক ডাঃ মাহমুদুল হাসান খোকন, অধ্যাপক ডাঃ খোরশেদ মজুমদার, অধ্যাপক ডাঃ আলমগীর চৌধুরী ও অধ্যাপক ডাঃ কলিমুল্লাহ, মাইক্রোবাইলজীর অধ্যাপক ডাঃ শহিদুল ইসলাম, শিশু হেমাটলজীর অধ্যাপক ডাঃ চৌধুরী ইয়াকুব জামাল, শিশু নেফ্রলজীর অধ্যাপক ডাঃ মাইনুদ্দীন, চক্ষুর অধ্যাপক ডাঃ ফরিদুল হাসান ও অধ্যাপক শেখ মোহাম্মদ হোসেন, বায়োকেমিষ্ট্রীর অধ্যাপক ডাঃ ফরহাদুল হক মোল্লা, ফিজউলজীর অধ্যাপক ডাঃ শামীম আরা খান চৌধুরী, এন্ডক্রাইনোলজীর অধ্যাপক ডাঃ নিজামুল করিম জুয়েল, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ডাঃ মোস্তফা সরওয়ার ও ডাঃ সাজেদুল হাসান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ মমতাজুল হক মুক্তা,  চট্টগ্রাম বিএমএ র সভাপতি ডাঃ মুজিবুল হক খান, দৈনিক র্পূবকোনের র্নিবাহী সম্পাদক ডাঃ রমিজ চৌধুরী সহ   আরো অনেক চিকিৎসকবৃন্দ অংশ নেন।
উক্ত পূনর্মিলনী আয়োজনের মুখ্য ভুমিকায় ছিলেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ রেজাউল করিম। তাকে সহযোগিতা করেন ডাঃ সাইফুদ্দীন ফারাজী, ডাঃ মিজানুর রহমান সেলিম, ডাঃ আলমগীর চৌধুরী, ডাঃ শামশুল হাসান দোদল ও অন্যান্য বন্ধুরা। এই পূনর্মিলনী বিদেশে র্কমরত ডাঃ আহমেদুল হাসান রুশো (আমেরিকা), ডাঃ আফতাবুজ্জামান (নিউজিল্যান্ড), ডাঃ এসএন জালাল (যুক্তরাজ্য) ও ডাঃ নাজনীন আনোয়ার (ভারত) ৪ জন চিকিৎসকও অংশ গ্রহন করেন।
১৫ এপ্রিল পূনর্মিলনী শেষে সবাই নিজ নিজ র্কমস্থলে ফিরে যান।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like