শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

‘জরিমানা না দিয়ে দেয়া হল প্রধানমন্ত্রীর উপহার’

বিশেষ প্রতিবেদক : কঠোর লকডাউনের বিধি-নিষেধ, যা বাস্তবায়নের মাঠে রয়েছে প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, স্থানীয় জনপ্রতিনিধি ও সিপিপি ভলান্টিয়ার। কঠোর বিধিনিষেধে চলবে যান্ত্রিক যান অটোরিক্সা, সিএনজিও। এসব যান্ত্রিক অতিজরুরি কারণ ছাড়া বের হলেই গুনতে হচ্ছে দন্ড।

বৃহস্পতিবার (০৮ জুলাই) লকডাউনের ৮ম দিনে কক্সবাজারের উখিয়া উপজেলায় সারাদিনে অভিযানে জব্দ করা হয় ৪০ টি ইজিবাইক ও সিএনজি। আটক করা হয় এসব যানবাহনের ৪০ জন চালককে। এসব চালকের ভয় ছিল আইন অমান্য করায় জরিমানা বা কারাদন্ডের।

কিন্তু দিন শেষে দিনশেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪০ জন ইজিবাইক/সিএনজি চালকদের দন্ড না দিয়ে দেয়া হল খাদ্যসামগ্রী। চাল, ডাল, তেল, চিনি, লবণ, ছোলা মিলিয়ে খাদ্যসহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর উপহার।

বৃহস্পতিবার বিকেলে উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সেই টমটম চালকদের জরুরি খাদ্য সহায়তা তুলে দেন কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ।

এসময় জেলা প্রশাসক বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোরতার পাশাপাশি কর্মহীন মানুষদের সহায়তা প্রদান করছে জেলা প্রশাসন। ২১টি ক্যাটাগরি বিবেচনায় সহায়তা প্রযোজ্য মানুষদের জরুরি এই সাহায্য দেয়া হচ্ছে। তাই

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, মানবিক বিবেচনায় আমরা তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেছি। এছাড়াও এই লকডাউনে ৩৩৩-এ কল করা উপজেলার শতাধিক মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বিধিনিষেধ বাস্তবায়নে আমরা যেমন তৎপর তেমনি কর্মহীন মানুষদের পাশে দাঁড়াতে আমরা সবসময় প্রস্তুত।

জরিমানার বদলে খাবার পেয়ে সন্তুষ্ট চালকরা। তাদের মধ্যে রহিম নামের ইজিবাইক চালক বলেন, আটকের পর ভেবেছিলাম জেল-জরিমানা করবে। কিন্তু জেলা প্রশাসক এসে খাদ্যসামগ্রী দিল। এতে খুব ভালো লাগছে। লকডাউনের বাকি দিনগুলো গাড়ি না চালালেও পরিবার নিয়ে অসুবিধা হবে না।

স্বাস্থ্যবিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় কঠোর বিধিনিষেধের গত এক সপ্তাহে উখিয়ায় ১২২ মামলায় ১ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা ও ৩ জনকে বিনাশ্রমে কারাদণ্ড দেয় প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888