জয় দিয়ে আইপিএল শুরু সাকিবের

ipl1-bg20160416200558

ক্রীড়া ডেস্ক:  আইপিএলের এবারের আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই জয় উপহার পেলেন সাকিব আল হাসান। অন্যদিকে নিজের আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত বোলিং করলেন মুস্তাফিজুর রহমান। তবে এবারও হার মানলো সানরাইজার্স হায়দ্রাবাদ। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আট উইকেটের বড় ব্যবধানের হার ডেভিড ওয়ার্নার বাহিনীর। নিজেদের তিন ম্যাচের দুটিতে জয় পেল কলকাতা।

রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে হায়দ্রাবাদের করা ১৪২ পর দুই উইকেট হারিয়েই জয় তুলে নেয় কেকেআর। এ ম্যাচে কলকাতার হয়ে মাঠে নামেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম দুই ম্যাচে তিনি খেলার সুযোগ পাননি।

১৪৩ রানের জয়ের লক্ষে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করেন কলকাতার দুই ওপেনার রবিন উথাপা ও গৌতম গম্ভির। উদ্বোধনী জুটিতে ৯২ রান তোলেন তারা। উথাপা ৩৮ রানে আউট হলেও হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক গম্ভির। শেষ পর্যন্ত তিনি ৬০ বলে ১৩ চার ও এক ছয়ে ৯০ রান করে অপরাজিত থাকেন।

কাটার মাস্টার মুস্তাফিজ চার ওভারে ২৯ রানের বিনিময়ে একটি উইকেট তুলে নেন। আন্দ্রে রাসেলকে সরাসরি বোল্ড করেন মুস্তাফিজ। দলের হয়ে অন্য উইকেটটি নেন আশিস রেডি।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি হায়দ্রাবাদ। তবে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানের ৫১ রানের ওপর ভর করে সাত উইকেট হারিয়ে ১৪২ রানের পুঁজি পায় দলটি। মরগান ৪৩ বলে তিন চার ও দুই ছয়ে তার ইনিংসে সাজানোর পর উমেস যাদভের বলে সাকিব আল হাসানের ক্যাচে পরিণত হন।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নামান ওঝা। কলকাতা বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান যাদভ। দুটি উইকেট নিয়েছেন মরনে মরকেল। একটি উইকেট পান আন্দ্রে রাসেল। সাকিব তিন ওভারে ১৮ রানের বিনিময়ে উইকেট শুন্য থাকেন।

হায়দ্রাবাদ এবারের আসরে নিজেদের দুই ম্যাচের দুটিতেই হেরেছে।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like