পরভূমে লড়াইয়ের আগে সেলফিতে সাকিব-মুস্তাফিজ

2016_04_16_15_09_54_qHoLDAiPnN5OoLJUiP46lgCYTZpHtr_original

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ থেকে আশরাফুল, তামিম, রাজ্জাক, মাশরাফি আইপিএলে খেললেও খুব বেশি একটা আলো জ্বালাতে পারেননি। তবে দলের গুরুত্বপূর্ণ খেলোয়ার হিসেবে ভূমিকা রেখে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ থেকে এবার যোগ হয়েছে বোলিং বিস্ময় মুস্তাফিজ।

দেশের হয়ে একসঙ্গে লড়লেও আজই হয়তো বিদেশের মাটিতে দুজন দুজনের প্রতিপক্ষ হতে যাচ্ছেন। আইপিএল-এর চলতি আসরে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে একাদশে থাকতে পারেন বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসান।

ম্যাচটি খেলতে হায়দারাবাদে এখন টিম কেকেআর। সেখানেই মুস্তাফিজের সঙ্গে দেখাও হয়েছে। প্রায় একই সময়ে তোলা ছবি সোশ্যাল সাইটে পোস্ট করেছেন দুজনই।

কলকাতার ইডেন গার্ডেনে প্রথম ম্যাচে জিতেছিল নাইট রাইডার্সরা। ম্যাচটিতে বোলাররা দারুণ পারফরম্যান্স করেছিল। তাই ব্যাটসম্যানদের উপর চাপ কম ছিল। দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ধাক্কা খেল কেকেআর। ঘরের মাঠে ব্যাটসম্যানরা লড়াই করার মতো স্কোর করলেও বোলাররা মুম্বাইর ব্যাটসম্যানদের আকটাতে পারেনি। ফলে হারতে হয় সাবেক দু’বারের চ্যাম্পিয়নদেরকে।

প্রথম দুটি ম্যাচেই কেকেআরের একাদশে ছিলেন না বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে দারুণ ফর্মে ফেরা এই তারকাকে দলে না নেয়ায় অনেকেই অবাক হয়েছে। সুনিল নারাইন প্রথম দুটি ম্যাচে খেলতে না পারায় সাকিবকে দলে নেয়া হতে পারে বলেই ধারণা করা হয়েছিল। কারণ এই স্পিনার বল হাতে বিশ্বকাপে ফর্মে ফিরেছিলেন। এদিকে ব্যাট হাতেও ফর্মে আছেন সাকিব। বিশ্বকাপে ভারতের বিপক্ষে রান দারুণ ব্যাটিং করেছিলেন তিনি। বল হাতে জ্বলতে না পারলেও ব্যাট হাতে পুষিয়ে দিতে পারেন তিনি।

এবার তৃতীয় ম্যাচে কলকাতার বাইরে খেলতে যাচ্ছে কেকেআর। হায়দরাবাদের বিপক্ষে লড়তে একাদশে পরিবর্তন আনা হতে পারে। কলিন মুনরোর পরিবর্তে সাকিবকে একাদশে নেয়া হতে পারে।

মুনরো বল হাতে প্রথম ম্যাচে ১ ওভারে ৭ রান দিয়েছিলেন। তবে ব্যাট করার সুযোগ পাননি। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ব্যাট করলেও ৫ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফিরে যান তিনি। এবার তাকে বোলিং করতে দেয়া হয়নি। তাই এ ম্যাচে মুনরোর পরিবর্তে সাকিবকে দলে নেয়া হতে পারে।

এই ম্যাচে সাকিব মাঠে নামলে দুই বাংলাদেশির লড়াই দেখা যাবে। কারণ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন মুস্তাফিজ। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় শুরু হবে ম্যাচটি।

সানরাইজার্স হায়দরাবাদ সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), শিখর ধাওয়ান, হেনরিকস, ওঝা, দীপক হুদা, ইয়ন মরগান, আশিষ রেড্ডি, করণ শর্মা, ভুবনেশ্বর কুমার, মুস্তাফিজুর রহমান ও বারিন্দার স্রান।

কলকাতা নাইট রাইডার্স সম্ভাব্য একাদশ: রবিন উথাপ্পা, গৌতম গম্ভীর, মানিষ পান্ডে, কলিন মুনরো/ সাকিব আল হাসান, সুরেকুমার যাদব, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, পিযুস চাওলা, হেসটিংন্স/ মরকেল, ব্রাড হগ/ সুনীল নারাইন ও উমেশ যাদব।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like