সাকিবকে না খেলানোর খেসারত কি দিতে হল কলকাতাকে?

10100

ক্রীড়া ডেস্ক: সাকিবের মতো একজন অল-রাউন্ডারকে বাইরে বসিয়ে রাখাটা কি কাল হল কলকাতা নাইট রাইডার্সের? দিল্লির বিরুদ্ধে হাসতে হাসতে জয় এসেছিল ঘরের মাঠে আইপিএল-এর প্রথম ম্যাচে। কিন্তু দ্বিতীয় ম্যাচেই মুখ থুবরে পরতে হয়েছে দলকে।

প্রথম ম্যাচে বোলাররা দারুণ খেললেও দ্বিতীয় ম্যাচে সেই ভাবে কাজে লাগেনি তাঁরা। ইডেনের এই পিচে সাকিবের মতো একজন স্পিনার কতটা কাজে লাগত সেটা হয়তো সময়ই বলবে।

কিন্তু পরীক্ষা-নিরিক্ষার মধ্যেই গেলেন না অধিনায়ক গৌতম গম্ভীর। বরং পর পর দুটো ম্যাচে দলের বাইরেই থাকতে হল বিশ্বের সেরা অল রাউন্ডারকে। তিনি সাকিব আল হাসান।

 কিছুদিন আগেই বাংলাদেশের হয়ে এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপে দারুণ খেলেছেন তিনি। টি২০ বিশ্বকাপে ভারতের মাটিতে তাঁর ব্যাট থেকে রান ও বল হাতে উইকেট প্রমাণ করেছে ফর্মে রয়েছেন সাকিব আল হাসান।

সেই সাকিবকে বসে থাকতে হল দু’ম্যাচ। সুনীল নারিন না থাকায় ভাব হয়েছিল সেই জায়গা নেবেন সাকিবই। কিন্তু তেমনটা হল না। শেষে দেখা গেল নারিনও খেললেন না খেলানো হল না সাকিবকেও। যার ফলে স্পিন আক্রমণে কিছুটা পিছিয়েই থাকল কেকেআর-এর বোলিং। তৃতীয় ম্যাচে আশা করা যায় প্রথম একাদশে দেখা যাবে দু’জনের কোনও একজনকে।

-আনন্দবাজার

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like