আইপিএল থেকে ‘বিতাড়িত’ হর্ষ ভোগলে

image (1)

ক্রীড়া ডেস্ক: চলতি আইপিএল থেকে সরিয়ে দেওয়া হল দেশের অন্যতম সেরা ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকে। আইপিএলের জন্মলগ্ন থেকেই এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত হর্ষ। এ বারের নিলামেও সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। তাঁর এই হঠাত্ অপসারণে বেশ চমকে গিয়েছে ক্রিকেট মহল।

ঠিক কী কারণে সরানো হল হর্ষকে? বিসিসিআইয়ের তরফে সরকারি ভাবে কিছু জানানো না হলেও এক আধিকারিক বলেন, “ধারাভাষ্যকারদের ক্ষেত্রে আমরা বেশ কিছু নীতি মেনে চলি আমরা। এর মধ্যে প্রধান হল বাকি ধারাভাষ্যকারদের মতামত। এ ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ার মতামতকেও গুরুত্ব দেওয়া হয়।”

তবে কি হর্ষের বিরুদ্ধে মতামত জানিয়েছিলেন কেউ? এর উত্তর অবশ্য পাওয়া যায়নি। হর্ষের অপসারণের পিছনে অবশ্য অন্য কারণ দেখছে ওয়াকিবহাল মহল। তাদের মতে, টি২০ বিশ্বকাপের একটি ম্যাচে নাগপুরে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক আধিকারিকের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন হর্ষ। সেই ঝামেলার রেশ থেকেই হয়ত এই অপসারণ।

হর্ষ নিজে অবশ্য জানিয়েছেন, সরকারি ভাবে তাঁকে এখনও কিছু জানানো হয়নি। তবে তিনি যে আইপিএলে থাকছেন না, তা জানিয়ে টুইটারে তিনি বলেন, “আইপিএলের অংশ হতে পারলে ভাল লাগত। এটা আমার সবচেয়ে প্রিয় টুর্নামেন্ট। আইপিএলের সাফল্য কামনা করি।”

-আনন্দবাজার

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like