শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

করোনায় আরও ৯৫ মৃত্যু : শনাক্ত ৪২৮০

স্বাস্থ্য ডেস্ক : দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৫ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ হাজার ২৮০ জন। বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু ১০ হাজার ৬৮৩ জন এবং শনাক্ত ৭ লাখ ৩২ হাজার ৬০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৫৬১টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৪০৮টি। এখন পর্যন্ত ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২ জন, এখন পর্যন্ত সুস্থ ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, পরীক্ষা অনুযায়ী ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৬ দশমিক ৭৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৯ জন পুরুষ এবং নারী ৩৬ জন। এখন পর্যন্ত পুরুষ ৭ হাজার ৮৮৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৯৭ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, মৃতদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ৫৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৫৮ জন, চট্টগ্রামের ১৭ জন, রাজশাহীর ৮ জন, খুলনার ৩ জন, বরিশালের ২ জন, সিলেটের ৩ জন, রংপুরের ৩ জন এবং ময়মনসিংহের ১ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬০ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাড়িতে মারা গেছেন ৪ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888