বাংলাদেশে খেলতে ‘চ্যাম্পিয়ন’ উইন্ডিজের প্রস্তাব

West_indies_cricket_board_flagক্রীড়া ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশে খেলতে আগ্রহী। আগামী দুই মাসের মধ্যে যেকোনো সময়ে বাংলাদেশে টেস্ট দল পাঠাতে আগ্রহী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এরই মধ্যে প্রস্তাব দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে (ডব্লিউআইসিবি)। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বোর্ড পরিচালকদের সঙ্গে আলোচনা করে হোম সিরিজ ঠিক করা হবে। আগামী রোববার বোর্ডের সঙ্গে আলোচনা করার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে একটি প্রস্তাব পেয়েছি। ওরা একটি টেস্ট আয়োজনের প্রস্তাব দিয়েছে। আমরা টেস্টের পাশাপাশি অন্য ফরম্যাটের ম্যাচও খেলতে আগ্রহী। শেষ দুই-তিন মাস আমরা টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি জোর দিয়েছি। তবে এখন আমরা টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ মনযোগ প্রদান করবো।’

বোর্ড সভাপতি আরও বলেন, ‘চাইলেই তো হুট-হাট করে সিরিজ আয়োজন করতে পারি না। অনেক কিছু বিবেচনায় আনতে হয়।  আমরা যদি সিরিজটি আয়োজন করি তাহলে আইপিএল থেকে সাকিব ও মুস্তাফিজকে নিয়ে আসতে হবে। দ্বিতীয়ত যদি আইপিলের পর আয়োজন করি তাহলে কবে ফাঁকা স্লট আছে সেটাও দেখতে হবে।’

বিসিবির একাধিক সূত্র জানাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের প্রস্তাবটিকে গুরুত্বের সঙ্গে দেখছে বিসিবি। আগস্টে বাংলাদেশের প্রথম ভারত সফর। সে সফরে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলে নিজেদেরকে ঝালিয়ে নিতে পারবে ক্রিকেটাররা। সে কারণে বিসিবি কর্মকর্তারা ক্যারিবীয়ানদের সঙ্গে একটি টেস্ট ম্যাচ হলেও খেলতে রাজী।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like