সেলাই মেশিন পেয়ে খুশি পুনর্বাসন কেন্দ্রের শিশুরা

child-06.04নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ০৭ এপ্রিল: কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেছেন, জনকল্যাণে সবাইকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। সুযোগ দিতে হবে অবহেলিত শিশুদের। সুন্দর জীবন দিয়ে তাদের তৈরি করে দেশকে এগিয়ে নেয়ার লক্ষ্যে সঠিক শিক্ষা দিতে হবে। যাতে ভবিষ্যতে তারা নিজের পায়ে দাড়াতে পারে। বর্তমানে ১১টি জেলায় ঝুঁকিপূর্ণ শিশুদের আশ্রয় কেন্দ্র রয়েছে। তারমধ্যে কক্সবাজারেও রয়েছে একটি। যেখানে ছিন্নমূল পথশিশুদের উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তাদের দক্ষ করে তোলা হচ্ছে। পাশাপাশি সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলেই সবার জীবন ধন্য হবে। সেক্ষেত্রে যতো ধরনের সহযোগিতা প্রয়োজন জেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে। বুধবার দুপুর ১২ টায় কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে ‘প্রশিক্ষণ সনদ ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শেখ রাসেল ঝুঁকিপূর্ন শিশু প্রশিক্ষন ও পুনর্বাসন কেন্দ্র কক্সবাজার সার্ভিসেস ফর চিলড্রেন এট রিস্ক (স্কার) প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক সেখ ফরিদ উদ্দিন আহমদ, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক প্রীতম কুমার চৌধুরী, দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ শাহাজাহান, নারী সহায়তা কেন্দ্রের ব্যবস্থাপক রাফিয়া আকতার ও কক্সবাজার পিটিআই ইন্সট্রাকটর মোঃ নুরুল আলম।
এসময় বক্তারা বলেন, ঝুঁকিপূর্ণ শিশুর স্বাভাবিক জীবনধারার লক্ষ্যে সার্বিক সহযোগিতা প্রদানের নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এর অংশ হিসেবে ‘শেখ রাসেল ঝুঁকিপুর্ন শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র কক্সবাজার দুই শতাধিক শিশু আশ্রয় নিয়েছে। এসব আশ্রিত শিশুদের বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এর অংশ হিসেবে ২০ জনকে সনদ ও ১০ জনকে জেলা প্রশাসনের মাধ্যমে সেলাই মেশিন দেয়া হয়েছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like