চার বছর আগে মৃত ছেলের হৃদপিণ্ড থেকে ধুকধুক শব্দ শুনলেন মা!

mother_son

আন্তর্জাতিক ডেস্ক: এও কি সম্ভব? ছেলে মারা গেছে আজ ৪ বছর। কিন্তু সেই মৃত ছেলের হৃতপিণ্ডেরই ধুকপুক আওয়াজ শুনলেন মা! আনন্দে-আবেগে চোখ দিয়ে গড়িয়ে পড়ল জল। অনুভব করলেন তাঁর ছেলে মারা যায়নি, আজও বেঁচে আছে… ৪ বছর পরেও.. কিন্তু কীভাবে সম্ভব হল এই অবিশ্বাস্য ঘটনা?

নর্থ ডাকোটার বাসিন্দা লিসা সোয়াসন। ২০১২ সালের ১০ ডিসেম্বর একটি গাড়ি দুর্ঘটনায় মারা যায় তাঁর ১৮ বছরের ছেলে লেভি স্কুলজ। সেইসময় লেভির হৃদপিণ্ডকে প্রতিস্থাপিত করা হয় নেব্রাস্কার টেরি হুপারের দেহে। কার্ডিওমায়োপ্যাথিতে ভুগছিলেন হুপার। তাঁর হৃদপিণ্ডের পাম্পক্ষমতা হারিয়ে যাওয়ায় বন্ধ হয়ে যায় দেহে রক্তসঞ্চালন। সেইসময় টেরি হুপারের হৃতপিণ্ডের প্রতিস্থাপন দরকার হয়ে পড়ে। লেভি স্কুলজের হৃতপিণ্ডকে টেরির দেহে প্রতিস্থাপিত করা হয়।

এই শুক্রবার সেই টেরি হুপারের সঙ্গে প্রথমবারের জন্য মুখোমুখি দেখা হল লিসা সোয়াসনের। হুপারের সঙ্গে দেখা হতেই তাঁকে বুকে জড়িয়ে ধরেন লিসা। কান পেতে শোনেন ‘ছেলের’ হৃতপিণ্ডের আল্ট্রা সাউন্ড। এক মুহূর্তের জন্য তাঁর মন বলে ওঠে, “এই তো আমার ছেলে।” মায়ের আলিঙ্গনে লেভির নশ্বর শরীরের হৃতপিণ্ড তখন যেন ‘অমরত্ব’ পেল হুপারের দেহে…

-জি নিউস

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like