সাগরে তিমি’র নাচ (ভিডিও)

timi-06.04গভীর সাগর, মহাসাগরের দানবতুল্য প্রাণী তিমি। বিদেশে সমুদ্র  ভ্রমণে গিয়ে  ভাগ্য ভালো থাকলে হঠাৎ হঠাৎ চোখে পড়ে এই প্রাণীর। দূর থেকেই দেখা যায় ভুস করে পানির ওপরে ভেসে উঠছে আবার অতলে হারিয়ে যাচ্ছে- তিমি যেন আপন মনে খেলায় মেতে উঠেছে।

ভাবুন তো, আপনি সাগর পাড়ে দাঁড়িয়ে আছেন। এমন সময় একটা তিমি আপনার কাছ থেকে অল্প দূরে সাগরের পানিতে যদি তেমনি নাচানাচি করে, তাহলে কেমন লাগবে? এমনটাই দেখা গেছে ক্যালিফোর্নিয়ার বিচে। প্যাসিফিক মহাসাগরের একটি ধূসর তিমি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার রিডোনডো বিচে বার বার মুখ দেখিয়ে, নেচে উৎসুক মানুষের মনোরঞ্জন করেছে।

সমুদ্রতটের কয়েক ফুট দূরে তিমির এই নাচানাচি দেখে এ সময় বিচে থাকা মানুষদের আনন্দ ছিলো সীমাহীন। অনেকেই ছবি তুলেছেন, ভিডিও করেছেন। ‘দ্য ডেইলি ব্রিজ’ পত্রিকার ক্যামেরাম্যানও এ সময় সেখানে ছিলেন। তিনি এমন দৃশ্যে অভিভূত হয়ে বলেন, ‘আমার সৌভাগ্য আমি তিমির নাচ দেখেছি। এবং অন্যদের দেখানোর জন্য ভিডিও করেছি।’

তার কল্যাণেই তিমি নাচ ছড়িয়ে পড়ে এপিসহ অন্য সব সংবাদ মাধ্যমে। বছরের এই সময় ধূসর তিমিরা আলাস্কা থেকে ক্যালিফোর্নিয়ার লেগুনগুলোতে চলে আসে উষ্ণ পানিতে বাচ্চা জন্ম দিতে। এক হিসেবে দেখা গেছে গত ডিসেম্বর থেকে এ পর্যন্ত এভাবে ১৪২০টি ধূসর তিমি নিজেদের জায়গা পাল্টেছে।

তবে হিসাব যা-ই বলুক, এ রকম চোখের সামনে একেবারে সাগর পাড়ে তিমির লাফালাফি তো আর সব সময় দেখা যায় না। তাই বিষয়টি ছিলো স্থানীয়দের জন্য এক বিরল ঘটনা।

ভিডিও :-

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like