তনু হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবীতে উদীচীর সমাবেশ অনুষ্ঠিত

20160405_170631সংবাদ বিজ্ঞপ্তি, ০৫ এপ্রিল : তনু হত্যার বিচারের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে উদীচী কক্সবাজার জেলা সংসদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় কক্সবাজার পৌরসভা চত্বরে জেলা উদীচীর সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, জেলা সিপিবির সাধারণ সম্পাদক কমরেড নাসির উদ্দিন আহমেদ, জেলা সংসদের সাধারণ সম্পাদক কল্যাণ পাল, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন, উদীচী কর্মী হিল্লোল দাশ, ফাল্গুনি দাশ, আমান উল্লাহ আমান।
সমাবেশ সঞ্চালনা করেন ছাত্রনেতা অন্তিক চক্রবর্তী।
সমাবেশে বক্তারা বলেন, অতীতের নারী নিপীড়ণ, ধর্ষণ ও হত্যার কোন বিচার না হওয়ায় বার বার ধর্ষকরা উৎসাহিত হয়ে পড়ছে। বিচারহীনতার সংস্কৃতিই এ হত্যা-ধর্ষণের অন্যতম কারণ। সরকার বা সংশ্লিষ্ট প্রশাসন একটি চক্রকে বাঁচাতে তনু হত্যার বিচারকে ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্ন নাটকের রচনা করে যাচ্ছে। কুমিল্লার সোহাগী জাহান তনু, কক্সবাজারের নাছিমা আক্তার, সোমাইয়া বিনতে আনোয়ারা সহ যে সকল নারীকে যারা ধর্ষণ পরবর্তীতে হত্যা করেছে তাদের অতিদ্রুত গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করার দাবী জানানো হয় প্রতিবাদ সমাবেশে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like