ইউপি নির্বাচন বর্জন করবে না ২০ দল

রাজনীতি ডেস্ক : নানা অনিয়মের অভিযোগ থাকা সত্ত্বেও ২০ দলীয় জোট চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন বর্জন করবে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাতে গুলশানস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। এসময় তিনি দলটির নেতাকর্মীদেরকে পছন্দের প্রার্থীদের ভোট দিতে আরো সাহসী ভূমিকা পালন করার আহ্বান জানান।

নির্বাচন কমিশনের অযোগ্যতা বারবার প্রমাণিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘নির্বাচনকে ৬ ভাগে ভাগ করায় সহিংসতা-অনিয়ম কম হওয়ার কথা ছিল। কিন্তু দুই ধাপ পার না হতেই ৪২ জন নিহত হয়েছে।’ এ নির্বাচন ব্যবস্থার মাধ্যমে আরো একবার সরকারের প্রতি জনগণ আস্থা হারিয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।

বিএনপির এই সদ্য মনোনীত মহাসচিব বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচন আসন ভাগাভাগির তামাশায় পরিণত হয়েছে। মৌলিক অধিকার চরম ক্ষুণ্ন হচ্ছে। আনন্দের উৎসব বিষাদে রুপ নিয়েছে।’

তিনি আরো বলেন, ‘নির্বাচন কমিশন যদি চায় তাহলে এখনো সুষ্ঠ নির্বাচন সম্ভব বলে বিশ্বাস করি। তবে নির্দলীয় সরকার ছাড়া সুষ্ঠুভাবে জাতীয় নির্বাচন সম্ভব না বলে মনে প্রাণে বিশ্বাস করি।’

ইউনিয়ন পরিষদ নির্বাচন হত্যার আয়োজনে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘জনগণ নির্বাচনকে এখন ভয় পেতে শুরু করেছে। ইসি ইতোমধ্যে তাদের অযোগ্যতার সর্বোচ্চ পরিচয় দিয়েছে।’

নির্বাচন কমিশন কতটা অযোগ্য ও কতটা জনগণের সঙ্গে প্রতারণা করে তা দেখার জন্য নির্বাচনের শেষ পর্যন্ত থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান ফখরুল।

এর আগে রাত ৯টায় ২০ দলীয় জোট নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৈঠকে জামায়াত, এলডিপি ও ন্যাপের নেতারা উপস্থিত ছিলেন না বলে জানা গেছে।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like