অজিদের উড়িয়ে চ্যাম্পিয়ন ক্যারিবীয় নারীরা

WestXIndiesXWomenXareXrankedXfifth.

ক্রীড়া ডেস্ক : এ বছরটা কী ওয়েস্ট ইন্ডিজের-ই হতে যাচ্ছে! আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পর নারীদের টি-২০ বিশ্বা‍কাপের শিরোপাও জিতে নিল ক্যারিবীয়রা। তাও আবার হ্যাটট্রিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী দলকে আট উইকেটে উড়িয়ে দিয়ে। ঘণ্টাখানেক বাদেই ছেলেদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ইংল্যান্ডের মুখোমুখি হবেন গেইল-স্যামিরা।

রোববার (৩ এপ্রিল) নারী টি-২০ বিশ্বকাপের পঞ্চম আসরের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নামে অজিরা। কলকাতার ইডেন গার্ডেন্সে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে পাঁচ উইকেট হারিয়ে ১৪৮ রান জমা করে গত তিনটি আসরের চ্যাম্পিয়নরা।

অনেকটা হেসে-খেলেই সংক্ষিপ্ত ফরমেটে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন তকমা গায়ে লাগালো ক্যারিবীয় নারীরা। ওপেনিং জুটিতেই ১২০ রান (১৫.৪ ওভার) তোলেন হেইলি ম্যাথিউস ও স্টেফানি টেইলর। ক্রিস্টেন বিমসের বলে অ্যালেক্স ব্ল্যাকওয়েলের তালুবন্দি হন ম্যাথিউস (৪৫ বলে ৬৬)। তার ইনিংসে ছিল ছয়টি চার ও ৩টি ছক্কার মার।

১৯তম ওভারে জয় থেকে ৫ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন অধিনায়ক স্টেফানি। ৫৭ বল মোকাবেলায় ৫৯ রানের অসাধারণ ইনিংস উপহার দেন এ ডানহাতি ব্যাটার। ডিন্দ্র ডোটিন ১২ বলে ১৮ ও ব্রিটনি কুপার ১ রানে অপরাজিত থেকে তিন বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়েন।

স্টেফানিকে ফিরিয়ে ক্রিস্টেন বিমসের পাশাপাশি একটি উইকেট লাভ করেন রেনে ফ্যারেল।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার আলিশা হিলির (৪) উইকেট হারায় অজিরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে দলের চ্যালেঞ্জিং সংগ্রহের ভিত গড়ে দেন এলিস ভিলানি (৩৭ বলে ৫২) ও অধিনায়ক মেগ ল্যানিং (৪৯ বলে ৫২)। এলিস পেরির ব্যাট থেকে আসে ২৩ বলে ২৮।

ক্যারিবীয়দের হয়ে মধ্যে ডিন্দ্র ডোটিন দু’টি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন হেইলি ম্যাথিউস, আনিসা মোহাম্মদ।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like