ব্যারিস্টার শাকিলাসহ আসামি ৩৩

1457789353

হাটহাজারীতে মাদ্রাসায় জঙ্গি প্রশিক্ষণের ঘটনায় করা সন্ত্রাস দমন আইনের মামলায় ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ ৩৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে র‌্যাব।

রোববার বেলা সোয়া ১২টায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সি মশিয়ার রহমানের আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-৭ এর সহকারী পরিচালক রুহুল আমীন।

অভিযোগপত্রে ব্যারিস্টার শাকিলা ফারজানা, অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনসহ ৩৩ জনকে আসামি করা হয়েছে। আইনজীবী লিটন ও বাপন জামিনে আছেন। অভিযোগপত্রে ৮৩ জনকে সাক্ষী করা হয়েছে।

রুহুল আমীন বাংলানিউজকে বলেন, ব্যারিস্টার শাকিলা ফারাজানা, দুই আইনজীবী অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনসহ ৩৩ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দিয়েছি।

বাঁশখালীর পাহাড় থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া সন্ত্রাস দমন আইনের আরেকটি মামলার অভিযোগপত্রে বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা, দুই আইনজীবী অ্যাডভোকেট হাসানুজ্জামান ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরীসহ ২৮ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দিয়েছে র‌্যাব।

২০১৫ সালের ১৯ ফেব্রুয়ারি হাটহাজারী এলাকায় ‘আল মাদরাসাতুল আবু বকর’ নামে একটি কওমি মাদ্রাসায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।  পরবর্তীতে মাদ্রাসাটিকে হামজা ব্রিগেডের তাত্ত্বিক প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে উল্লেখ করে সংস্থাটি। এরপর ২১ ফেব্রুয়ারি বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের লটমনি পাহাড়ে শহীদ হামজা ব্রিগেডের একটি আস্তানা থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব-৭। এসময় পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে বাঁশখালী থানায় দুটি মামলা দায়ের করে র‌্যাব।  গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে অর্থের যোগানদাতা হিসেবে ৩ আইনজীবীর নাম এলে ১৮ আগস্ট তাদের গ্রেফতার করা হয়।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like