লবণ চাষিদের সমস্যা সমাধানের নির্দেশ

tophayel-sm20160331153012বাংলানিউজ : লবণ উৎপাদনে যাতে কোনো ধরনের সমস্যা না হয়, তার নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সচিবালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজারের জেলা প্রশাসককে এ নির্দেশ দেন তিনি।

এ সময় লবণ চাষিদের সহযোগিতা দিতে জেলা প্রশাসককে প্রয়োজনীয় উদ্যোগ ও ব্যবস্থা নিতেও বলেন বাণিজ্যমন্ত্রী।

দেশে উৎপাদিত লবণের মান বেশ ভালো উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের চাহিদা মোতাবেক লবণের উৎপাদন করতে হবে। এ জন্য লবণ চাষিদের প্রয়োজনীয় সহযোগিতা ও উৎসাহ দিতে হবে। সরকার লবণ চাষিদের উৎসাহী করতে বিদেশ থেকে লবণ আমদানি বন্ধ রেখেছে।

মন্ত্রী বলেন, লবণ চাষিদের লবণ উৎপাদনে যাতে কোনো ধরনের সমস্যা না হয়, সে জন্য সরকার সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সমন্বয় সভা থেকে ভিডিও কনফারেন্স সিস্টেমের উদ্বোধন করেন তোফায়েল আহমেদ।

কক্সবাজারের জেলা প্রশাসকের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, নিত্য পয়োজনীয় পণ্যের মূল্য এবং সরবরাহ যাতে স্বাভাবিক থাকে, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। সকল পণ্য যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে এবং কোনো পণ্যের যেন কৃত্তিম সংকট সৃষ্টি করা না হয়ে, এ বিষয়ে স্বজাগ থাকতে হবে। বাজার মনিটরিংসহ প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা নিতে হবে।

ভিডিও কনফারেন্স ও সমন্বয় সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, অতিরিক্ত সচিব মো. শওকত আলী ওয়ারেছি, অতিরিক্ত সচিব (রপ্তানি) জহির উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব (এফটিএ) মনোজ কুমার রায়, অতিরিক্ত সচিব (মহাপরিচালক, ডব্লিউটিও সেল) শুভাশিষ বোস, বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুসফিকা ইকফাত, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান বেগম মাফরুহা সুলতানা, টিসিবি-এর চেয়ারম্যান ব্রি. জে. আবু সালেহ মো. গোলাম আম্বিয়া, বাংলাদেশ টি বোর্ডের চেয়ারম্যান মে. জে. মো. শাফিনুন ইসলাম, আমদানি-রপ্তানির প্রধান নিয়ন্ত্রক বেগম আফরুজা খাতুনসহ  মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like