সেন্টমার্টিনে আটকা পড়েছে পর্যটক

TEKNAF PIC 01-04-2016 (ফাইল ছবি)আবুল আলী, কক্সবাজারটাইমসডটকম, ০১ এপ্রিল : সের্ন্ট মাটিনে ভ্রমণে যাওয়া শতাধিক পর্যটক দ্বীপে আটকা পড়েছে।  শুক্রবার সকাল থেকে বৈরী আবহাওয়া ও ৩ নম্বর সর্তক সংকেত থাকায় টেকনাফ থেকে কোন জাহাজ ছাড়েনি। ফলে এর আগে দিন সেন্টমার্টিনে বেড়াতে আসা রাত্রী যাপন করা পর্যটকরা সেখানে আটকা পড়েন।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মো. শাহ আলম জানান, সাগর উত্তাল ও ৩ নম্বর সর্তক সংকেত থাকায় শুক্রবার থেকে টেকনাফ-সের্ন্টমাটিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। সাগর স্বাভাবিক হয়ে গেলে সের্ন্ট মাটিনে আটকা পড়া পর্যটকদের ফিরিয়ে আনা হবে।

সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) নব নিবার্চিত টেয়ারম্যান নুর আহমেদ জানান, গত বৃহস্পতিবার টেকনাফ-সের্ন্টমাটিন রুটে চলাচল পর্যটকবাহী জাহাজ ও ট্রলার করে প্রায় হাজারের অধিকের বেশি পর্যটক সের্ন্ট মাটিনে ভ্রমণে আসেন। পরে একই দিন বিকালে সাড়ে ৩টার দিকে ৮/৯ শত পর্যটক টেকনাফে ফিরে আসলেও দ্বীপে প্রায় শতাধিক পর্যটক রাত্রী যাপন করে দ্বীপে।

তিনি আরও জানান, হঠাৎ করে শুক্রবার ভোর রাত থেকে ঝড়ো হাওয়া শুরু হলে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচল জাহাজ বন্ধ হয়ে যায়। ফলে ওই সব পর্যটকরা সেন্টমার্টিনে আটকা পড়ে।

টেকনাফ থানার ওসি আবদুল মজিদ জানান, বৈরি আবহাওয়া কারণে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের  খোঁজ খবর নেওয়া জন্য দ্বীপের পুলিশ ফাঁড়িকে নির্দেশ দেওয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শফিউল আলম জানান, বৈরী আবহাওয়ার কারনে নৌরুটের সব জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের খোজঁ খবর নেওয়া হয়েছে এবং তারা সেখানে সুষ্ট ও ভাল রয়েছে। জাহাজ চলাচল স্বাভাবিক হলে তাদের ফিরে আসা হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like