তনু হত্যা মামলা এবার সিআইডিতে

নিউজ ডেস্ক: কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা এবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হচ্ছে। মঙ্গলবার সন্ধ্যায় মামলাটি গোয়েন্দা শাখা (ডিবি) থেকে সিআইডিতে হস্তান্তরের অনুমোদন দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন।

এর আগে হত্যাকাণ্ডের এক সপ্তাহের মধ্যেও খুনি শনাক্ত কিংবা গ্রেপ্তার না হওয়ার পরিপ্রেক্ষিতে গত ২৬ মার্চ তনু হত্যা মামলার তদন্তভার দেয়া হয় ডিবি পুলিশকে। কিন্তু ডিবি ভার নেয়ার পরেও কেটে গেছে ৪ দিন। এ কয়দিনে ডিবি পুলিশ শুধুমাত্র নিহতের পরিবারকে জিজ্ঞাসাবাদ ছাড়া আর কোনো কিছুর রহস্য বের করতে পারেনি। এ কারণে আইজিডির নির্দেশে তনুর হত্যার তদন্তভার দেয়া হচ্ছে সিআইডিকে।

এদিকে, তনু হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আগামী ৩ এপ্রিল সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই দিন বিকেল ৪টায় টিএসসিতে ছাত্র সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে তনুর লাশ পাওয়া যায়। ময়না তদন্ত শেষে জানা যায়, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। পরে এ ব্যাপারে তনুর বাবা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

হত্যার পাঁচদিন পার হলেও কোনো আসামি গ্রেপ্তার হয়নি। এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন করা হচ্ছে।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like