তনু হত্যা মামলার সুষ্ঠু তদন্তে লাশ উত্তোলনের নির্দেশ

Tonu-29.03

নিউজ ডেস্ক : কুমিল্লায় ভিক্টোরিয়া সরকারি কলেজের অর্নাসের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ ও পুনঃময়নাতদন্ত করতে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দিয়েছেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মনজুর আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিকেলে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম এ আদেশ দেন। লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লার জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে এ আদেশ দিয়েছেন।

তনু হত্যার আটদিন অতিবাহিত হলেও হত্যাকারীরা শনাক্ত কিংবা গ্রেফতার না হওয়ায় প্রতিদিনের মতো সোমবারও কুমিল্লা মহানগরসহ জেলার বিভিন্নস্থানে ছাত্র-জনতার প্রতিবাদ, বিক্ষোভ ও মানববন্ধনসহ নানা কর্মসূচি অব্যাহত ছিল।

গত ২০ মার্চ রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা সেনানিবাসের বাসার অদূরে জঙ্গলে তনুর লাশ পাওয়া যায়। পুলিশ ধারণা করছে- হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছে। এ বিষয়ে তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহকারী ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। শুরুতে মামলার তদন্ত করেন কোতোয়ালি মডেল থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই সাইফুল ইসলাম। গত ২৫ মার্চ রাতে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

প্রাথমিক সুরতহাল ও লাশের ময়নাতদন্তে কিছু অসঙ্গতি থাকায় সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি এ কে এম মনজুর আলম কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে কবর থেকে লাশ উত্তোলনের জন্য আবেদন করেন। এরপর আদালত কবর থেকে তনুর লাশ উত্তোলনের অনুমতি দেন। হত্যার সময় তনুর পরিধেয় বস্ত্র ছাড়াও অন্যান্য সামগ্রীর ডিএনএ পরীক্ষা করা হবে বলে জানা গেছে।

তদন্তকারী কর্মকর্তা মনজুর আলম জানান, আদালতের আদেশের পর দুইদিনের মধ্যে লাশ উত্তোলন করা হবে।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like