টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালের সময়সূচি

T20 world cup lugoক্রীড়া ডেস্ক : ৮ মার্চ বাছাইপর্বের ম্যাচ দিয়ে শুরু হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। বাছাইপর্ব থেকে বিদায় নেয় ছয়টি দল। এরপর সুপার টেন থেকে বিদায় নেয় আরো ছয়টি দল। যোগ্যতার প্রমাণ দিয়ে এখনো টিকে আছে চারটি দল। তাদের নিয়ে আগামীকাল থেকে শুরু হচ্ছে ফাইনালে যাওয়ার লড়াই।

এক নম্বর গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে নিউজিল্যান্ড। আর রানার আপ হয়ে শেষ চারের টিকিট পায় ভারত। আর দুই নম্বর গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। তাদের সঙ্গে শেষ চারের সঙ্গী হয় ওয়েস্ট ইন্ডিজ।

নিয়মানুসারে এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সেমিফাইনালে মুখোমুখি হবে দুই নম্বর গ্রুপের রানার আপ দল ভারত। আর দুই নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে যেতে লড়বে এক নম্বর গ্রুপের রানার আপ ইংল্যান্ড।

৩০ মার্চ দিল্লিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড। আর ৩১ মার্চ মুম্বাইতে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। চলুন দেখে নেওয়া যাক সেমিফাইনালের সময়সূচি।

সেমিফাইনালের সময়সূচি:
তারিখ        মুখোমুখি                          সময়                 ভেন্যু
৩০ মার্চ       নিউজিল্যান্ড-ইংল্যান্ড           সন্ধ্যা ৭.৩০টা       ফিরোজ শাহ কোটলা, দিল্লি।
৩১ মার্চ       ভারত-ওয়েস্ট ইন্ডিজ            সন্ধ্যা ৭.৩০টা      ওয়াংখেড়ে, মুম্বাই।

রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like